নিউজরাজ্য

দক্ষিণেশ্বরে পূজো দিলেন অমিত শাহ, মায়ের কাছে কি চাইলেন কেন্দ্রীয় মন্ত্রী?

শুক্রবার দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement
Advertisement

দুইদিনের সফরে বাংলায় এসেছিলেন কেন্দ্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল আর আজ এই দুইদিন ছিল ঠাসা কর্মসূচি। বৃহস্পতিবার তিনি বাঁকুড়া সফরে গিয়েছিলেন। আর সেখান থেকে ফিরে শুক্রবার দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর মন্দিরে তাঁকে স্বাগত জানালেন বিজেপি-এর মহিলার মোর্চা রাজ্য সভানেত্রী অগ্নিমিত্রা পল। মাথায় তিলক পরিয়ে তিনি কেন্দ্রীয় মন্ত্রীকে স্বাগত জানিয়েছেন।

আজ মায়ের মন্দিরে পুজো দিয়েছেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি-এর রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়, অনুপম হাজরা সহ আরও অনেকে। যদিও এখন মোব্দির চত্ত্বর ফাঁকাই থাকে। এখন করোনা মহামারীর জন্য দক্ষিণেশ্বরে আমজনতার প্রবেশ নিষেধ। তবুও পুরো মন্দির চত্ত্বর নিরাপত্তার চাদরে মুড়ে দেওয়া হয়েছিল।

পুজো দেবার পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অমিত শাহ বলেন যে বাংলা ভক্তি আন্দোলনের পীঠস্থান। মহান মণীষীদের জন্ম হয়েছে এই পূন্যভূমিতে। বাংলা সেই হারানো গৌরব ফিরে পাক সেই প্রার্থনাই তিনি ভবতারিণীর কাছে জানিয়েছেন। এছাড়া তিনি বাংলাবাসীকে বলেছেন, ‘একজোট হয়ে দায়িত্ব পালন করুন। মা কালীর কাছে গোটা দেশ তথা বাংলার জন্য মঙ্গল কামনা করেছি। মোদীর নেতৃত্বে দেশ এক নম্বরে পৌঁছক তাই চাই।’‌

বৃহস্পতিবার তাঁর সফর ছিল বাঁকুড়াতে। বাঁকুড়াতে পৌঁছে পুয়াবাগানে বীরসা মুন্ডার মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান তিনি। চতুরডিহি গ্রামের বাসিন্দা আদিবাসী বিভীষণ হাঁসদার বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন। তারপর রবীন্দ্রভবনে ফিরে দুপুর ৩টে নাগাদ বিভিন্ন জনগোষ্ঠীর প্রতিনিধির সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। রাজারহাটের বিলাসবহুল হোটেল ‘‌ওয়েস্টইন’‌–এ তিনি গতকাল ছিলেন।

সামনেই বিধানসভা ভোট। আর তাই বাংলাতে বিজেপি সর্বভারতীয় নেতাদের যাতায়াত বাড়ছে। কয়েকদিন আগে শিলিগুড়িতে ঘুরে গিয়েছেন দলের সভাপতি ও কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডা। আর এবার দু’দিনের সফরে বাংলায় এলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Related Articles