দেশনিউজ

”প্রধানমন্ত্রীর জন্য ভেঙে টুকরো টুকরো হবে এই দেশ”, বিস্ফোরক সঞ্জয় রাউত

Advertisement
Advertisement

খবরেরে শিরোনামে আকছার থাকেন শিবসেনার নেতা সঞ্জয় রাউত। উদ্ধব ঠাকরের দলের মুখপত্র ‘সামনা’তে প্রায়ই নিশানা করেন তাবড় তাবড় জনপ্রতিনিধিদের। এবার রাজ্যসভার এই সাংসদ কলম ধরেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে। নমোকে নিশানা করে তিনি কলামে লিখেছেন, মোদীর শাসননীতি রাজ্য সরকারগুলিকে অস্থির করে রাজনৈতিক ফায়দা তোলার নীতি। তাঁর দাবি, এমনটা চলতে থাকলে একদিন রাশিয়ার মতোই ভেঙে পড়বে ভারত।

দিনকতক আগে মহারাষ্ট্রের শিবসেনা সরকারকে নিশানা করে বিজেপি সরকার তোপ দেগেছিল, ঠাকরে সরকার শহীদ জওয়ানদের অসম্মান করেছে। তার দেশের রক্ষাকারীদের যথার্থ সম্মান দেয়নি। বিজেপির অভিযোগ সঞ্জয় নিজের লেখা কলামে খারিজ করেছেন। 

প্রথমত রাউত কেন্দ্রীয় সরকারের চীনা দ্রব্য নিষিদ্ধ করার নীতির বিরুদ্ধে কলম ধরেছেন। তার মতে, “২০২০ তে ভারতীয় ভূখণ্ডে ঢুকে ভারতের জমিতে কব্জা করে নিলেও আমরা চীনা সেনাকে তাড়াতে পারিনি। তার বদলে জাতীয়তাবাদের তাস খেলে চীনা পণ্য আমদানি বন্ধ করে মোদী সরকার। সরকারের উচিৎ ছিল চীনের সেনাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করা।” রাউতের সেই কলামের কাউন্টারে শিবসেনাকে “সোনিয়া সেনা” বলে আক্রমণ করে গেরুয়া শিবির হুঙ্কার দিয়েছে কোনওমতেই দেশ ভাঙার কথা বরদাস্ত করবে না তারা।

কর্পোরেট যোগের কথা টেনে মোদীকে নিশানা করে রাউত লিখেছেন, সরকারের কাছে উন্নয়নের টাকা না থাকলেও রাজ্য সরকার ফেলে দিয়ে নির্বাচন জেতার জন্য টাকা আছে। প্রধানমন্ত্রী যদি দিনের পর দিন রাজ্য সরকারগুলিকে এভাবে অস্থির করে তুলে রাজ্য প্রশাসন চালাতে দিচ্ছেন না। রাজ্য সরকারের উন্নয়ন মূলক কাজ বন্ধ করে দিচ্ছেন।

রাজনৈতিক প্রতিহিংসা মেটাতে কেন্দ্র মুম্বইতে মেট্রোর কাজ বন্ধ করিয়েছে। রাজনৈতিক মতের মিল না থাকায় কেন্দ্র ক্ষতি করছে সাধারণ মানুষের। এর ফলে রাশিয়ার মত ভেঙে পড়বে ভারতবর্ষও। অতিমারীর সময়ে দেশের এরকম পরিস্থিতি সত্ত্বেও মোদী রাতে শান্তিতে ঘুমাতে পারেন। এর জন্য তাঁর প্রশংসা করা উচিত।

Related Articles