নিউজ

রাস্তায় ঝড় তুলতে আসছে Royal Enfield-র 6 টি ‘দাবাং’ বাইক, কোন বাইকটি আপনার জন্য সেরা? দেখে নিন

Advertisement
Advertisement

Royal Enfield: বাইক প্রেমীদের কাছে এক আলাদাই ভালোবাসা রয়েছে Royal Enfield এর জন্য। তবে দাম অনেকটা বেশি হওয়ার কারণে মনে ইচ্ছে থাকলেও এই বাইক কিনতে পারেন না অনেকেই। এবার কিন্তু তাদের জন্য মিলতে চলেছে সুখবর। খুব শীঘ্রই ভারতের বাজার কাঁপাতে আসছে এই সংস্থার একগুচ্ছ মোটরসাইকেল। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরীক্ষা নিরীক্ষা। এই তালিকায় থাকছে 350 সিসি, 450 সিসি, 650 সিসি একাধিক ইঞ্জিনের বাইক। সূত্রের খবর, ক্লাসিক মোটরসাইকেল ফ্র্যাঞ্চাইজি আরও মজবুত করাই আসল লক্ষ্য কোম্পানির।

Royal Enfield-

সাধারণ মানুষের চাহিদা মতোই একের পর এক বাইক লঞ্চ করে চলেছে বিভিন্ন প্রস্তুতকারক সংস্থাগুলি। এবার সেই তালিকাতেই নাম জুড়ে গেল Royal Enfield এর। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে খুব শীঘ্রই ভারতের বাজারে লঞ্চ হয়ে যাবে Royal Enfield এর একগুচ্ছ গাড়ি। যদিও চলতি বছরেই Royal Enfield নতুন বাইক লঞ্চ করেছে বাজারে। সেই বাইকে মিলছে 650 সিসি ইঞ্জিন।

সূত্র মারফত জানা যাচ্ছে, Royal Enfield এর তরফ থেকে ভারতের বাজারে যে কয়েকটি বাইক লঞ্চ করা হতে চলেছে শীঘ্রই সেগুলি হল গোয়ান ক্লাসিক 350, স্ক্র্য়াম 440, গোরিলা 450, ইন্টারসেপ্টার বিয়ার 650 এবং ক্লাসিক 650। এছাড়াও ক্লাসিক, হান্টার এবং মিটিওর বাইকের আপডেট ভার্সন লঞ্চ করা হতে পারে সংস্থার তরফে। এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত। আসলে ডাবল ডিজিট বৃদ্ধি লক্ষ্যমাত্রা স্পর্শ করতে পোর্টফোলিওতে এই সকল বাইক যোগ করার পরিকল্পনা নিয়েছে জনপ্রিয় এই সংস্থা।

বিভিন্ন রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, Royal Enfield Guerrilla 450 বাইকে থাকবে 452 সিসি ইঞ্জিন। যা বর্তমানে রয়েছে Himalayan এ। তবে বাইকের লুক এবং ফিচার সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি এখনো পর্যন্ত। অন্যদিকে Royal Enfield ইন্টারসেপ্টার 650 বাইকটি একটি অফ রোড বাইক হতে চলেছে বলেই জানা যাচ্ছে।

বর্তমান বাজারে Royal Enfield সংস্থার বাইক গুলির মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে Royal Enfield Classic। তবে এই বাইককে সেয়ানে সেয়ানে টক্কর দিতে আসছে 650 সিসির Royal Enfield Classic। অন্যান্য আপকামিং বাইকগুলোরও পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছে সংস্থা। এখন কেবলমাত্র অপেক্ষা লঞ্চের। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বরের মাঝেই এই সংস্থার বেশ কিছু বাইক লঞ্চ হতে পারে ভারতের বাজারে।

Related Articles