দেশনিউজ

প্রাক্তন কর্মচারীর বাড়ির দরজায় হাত জোড় করে দাঁড়ালেন রতন টাটা, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

Advertisement
Advertisement

বরাবরই ব্যতিক্রমী রতন টাটা। এবার অসুস্থ কর্মচারীর দোরগোড়ায় পৌঁছে গেলেন তিনি। একসময় রতন টাটার কোম্পানিতে কাজ করতেন ওই ব্যক্তি। কিন্তু সাম্প্রতিক কিছু বছর ধরে তিনি অসুস্থ হয়ে বসেছিলেন ঘরে।

LinkedIn-এ তাঁর কথা জানতে পেরে সরাসরি তাঁর বাড়ির দোরগোড়ায় পৌঁছে যান রতন টাটা। কোন সংবাদ মাধ্যম বা কাউকে কিছু জানাননি এই নম্র মানুষটি। অবশ্য বরাবরই নিজের কাজ এমন চুপিসারে করতেই ভালোবাসেন লোকচক্ষুর আড়ালে থেকে। প্রচারবিমুখ ভাবেই কাজ করতে চান রতন টাটা।

ওই কর্মচারী সকালবেলায় দরজা খুলে কোম্পানির মালিককে দেখে অবাক! তাও আবার যে সে নয়, স্বয়ং রতন টাটা! যদিও বরাবরের বিনয়ী মানুষটি বেশি সময় কাটাননি ওই কর্মচারীর বাড়িতে। কুশল বিনিময় করেন এবং তাঁর সুস্থতা কামনা করেন। তারপর তাঁকে সাহায্যের প্রতিশ্রুতি দেন তিনি এবং চলে আসেন। ওই কর্মচারী থাকেন পুনেতে, শুধুমাত্র তাঁকে দেখতেই মুম্বাই থেকে পুনে ছুটে গিয়েছিলেন রতন টাটা।

যদিও তাঁর এই মানবদরদী মনের উদাহরণ এই প্রথম নয়। এর আগে ২৬/১১ হামলায় আক্রান্ত ৮৮০ জন বাচ্চার পড়াশোনার দায়িত্ব নিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, এই হামলায় আক্রান্ত মানুষদের বাড়ির বয়স্ক সদস্যদের চিকিৎসার ভার‌ও তুলে নিয়েছিলেন রতন টাটা নিজের কাঁধে।

Related Articles