নিউজরাজ্য

শনিবার পর্যন্ত ঝেঁপে বৃষ্টি হবে রাজ্যের এইসব জেলায়, সতর্ক করলো আবহাওয়া দফতর

আজ সকাল থেকেই আকাশ মেঘলা। আর আজ সারাদিন এরম মেঘলা আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ২-৩ ঘন্টার দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, মালদা, দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টির সম্ভাবনা আছে। তবে শুধু দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে এই ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত।

আজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের জল্পসাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। এই জেলাগুলির জন্য কমলা সতর্কতাও জারি করা হয়েছে। এছাড়া দার্জিলিং ও কালিম্পঙে-এ অতি ভারী বৃষ্টির সোততর্কতা জারি করা হয়েছে। আগামী কাল অর্থাৎ শুক্রবার ও শনিবার দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বাকি জেলা অর্থাৎ দুই দিনাজপুর এবং মালদহে তুলনামূলক বৃষ্টির পরিমাণ কম হবে।

তবে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে সেভাবে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে বায়ুমণ্ডলে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করায় শনিবার পর্যন্ত কলকাতা, দুই পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস আছে। তবে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। মাঝে মধ্যে বিভিন্ন জায়গাতে বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। তবে প্রবল বর্ষণের সম্ভাবন কম আছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর আপেক্ষিক আদ্রতার পরিমান সর্বোচ্চ ৯৯ শতাংশ আর সর্বনিম্ন ৮৮ শতাংশ।

Tags

Related Articles

Close