দেশনিউজবিনোদন

National Award 2023: আলিয়া থেকে আল্লু অর্জুন! গতকাল জাতীয় পুরস্কার পেলেন একাধিক তারকা

রাজধানীর বিজ্ঞান ভবনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু

Advertisement
Advertisement

গতকাল অর্থাৎ মঙ্গলবার আয়োজিত হয়েছিল ৬৯তম জাতীয় পুরস্কার (National Award 2023) বিতরণী অনুষ্ঠান। দিল্লির বিজ্ঞান ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনেকেই আগেই বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছিল। সেই মতো গতকাল পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেওয়া হলো। রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মু সকল বিজয়ীদের হাতে তুলে দিলেন এই পুরস্কার। কে কে পেলেন জাতীয় পুরস্কার? চলুন এক নজরে দেখে নিন।

১) আলিয়া ভাট: প্রথম বারের মতো জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী আলিয়া ভাট। ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’-র গাঙ্গুবাই চরিত্রে অভিনয় তাঁর ঝুলিতে এনে দিল জাতীয় পুরস্কার (National Award 2023)। এদিন স্ত্রী আলিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন রণবীর কাপুরও।

২) কৃতি শ্যানন: এ বছর অভিনেত্রী কৃতিও জাতীয় পুরস্কার পেলেন। সেরা অভিনেত্রী হিসাবে এই পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হলো। ‘মিমি’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্যই তাঁকে জাতীয় পুরস্কার ভূষিত করা হলো।

৩) আল্লু অর্জুন: জাতীয় পুরস্কার পেলেন দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুনও। এই প্রথম কোনো দক্ষিণী অভিনেতা জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করলেন। ‘পুষ্পা’ ছবির সৌজন্যেই তিনি এই পুরস্কার জিতেছেন।

৪) ওয়াহিদা রহমান: অভিনেত্রীর দীর্ঘ অবদানের জন্য তাঁর হাতে তুলে দেওয়া হলো জাতীয় পুরস্কার। এ বছর তিনি দাদা সাহেব ফালকে পুরস্কার ভূষিত হলেন।

৫) করণ জোহর: দ্বিতীয় বারের জন্য স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পেলেন পরিচালক করণ জোহর। ‘শেরশাহ’ ছবির জন্যই এই পুরস্কার দেওয়া হলো তাঁকে।

৬) রাজামৌলি: আরআরআর ছবির জন্য পরিচালক রাজামৌলির হাতেও তুল দেওয়া হলো ন্যাশনাল অ্যায়ার্ড (National Award 2023)।

৭) শ্রেয়া ঘোষাল: ‘মায়াভা ছায়াভা’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকা হিসাবে জাতীয় পুরস্কারে (National Award 2023) ভূষিত হলেন গায়িকা শ্রেয়া ঘোষাল।

Related Articles