দেশনিউজ

পুজোর আগে চালু লোকাল ট্রেন? রাজ্যকে চিঠি দিয়ে কি জানালো রেল?

বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হল, রাজ্য সরকার জবাব না দেওয়ার জন্য পুজোর আগে লোকাল ট্রেন চালু হবে না।

Advertisement
Advertisement

আনলক পর্বে ধীরে ধীরে সব পরিষেবা চালু হলেও চালু হয়নি লোকাল ট্রেন। আর দীর্ঘ ৭ মাস লোকাল ট্রেন না চলার ফলে ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। বিভিন্ন জায়গাতে রেল অবরোধ করে ভাঙচুর করে জনতা। আর তাই রাজ্যকে লোকাল ট্রেন চালানোর পরামর্শে চিঠিও পাঠিয়েছে রেল। তবে বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হল, রাজ্য সরকার জবাব না দেওয়ার জন্য পুজোর আগে লোকাল ট্রেন চালু হবে না। আর একথা জানিয়েছেন শিয়ালদহ ডিভিশনের বিভাগীয় রেল আধিকারিক এসপি সিং।

তিনি এদিন বলেন যে গত মঙ্গলবার লোকাল ট্রেন চালানো নিয়ে আলোচনা করার জন্য রাজ্যের সাথে বৈঠকে বসার প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে সেই চিঠির জবাব বৃহস্পতিবারও রেলের দফতরে এসে পৌঁছায়নি। আর তাই পুজোর আগে লোকাল ট্রেন চালানো সম্ভব নয়। রাজ্য সরকারের সাথে বৈঠকে ট্রেন চালানোর নিয়মবিধি নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হলে তা কার্যকর করতে রেলের অন্তত ১০ দিন সময় লাগবে।

তবে বিশেষজ্ঞরা থেকে শুরু করে রেলকর্তাদের একাংশের মতে, রাজ্যে করোনা সংক্রমণ ক্রমাগত বাড়ছে। তার উপর দুর্গোপুজোতে আরও মাত্রা ছাড়া সংক্রমণ হবে বলে মনে করা হচ্ছে। তার উপর লোকাল ট্রেন চালালে করোনা সংক্রমণ লাগামছাড়া হয়ে যাবে। আর তাই লোকাল ট্রেন চালানো নিয়ে কোনো মন্তব্য করছে না রাজ্য সরকার। লোকাল ট্রেন চালালে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

Related Articles