টেক নিউজনিউজ

কম দামে দুর্দান্ত ফিচার্স যুক্ত সেরা 5 বাইকের তালিকা, সকলের নজর কাড়ছে এই বাইকগুলি

Advertisement
Advertisement

স্বপ্নের বাইক কেনার ইচ্ছে কার না থাকে। বয়সের গণ্ডি 18 পেরোলেই পছন্দের বাইক কিনে নিচ্ছেন অনেকেই। আবার এমনও অনেকে রয়েছেন যারা চাকরি করে নিজের স্বপ্নের বাইক কিনছেন নিজেই। তবে বাইক কিনলেই তো আর চলবে না। নজর রাখতে হবে মাইলেজ এবং ভালো সাসপেনশন যুক্ত বাইকের দিকে। কারণ অবশ্য একটাই আর সেটা হল, উঁচু নিচু রাস্তায় বাইক চালানোর ক্ষেত্রে যাতে কোনরকম সমস্যা না হয়। আপনারও কী সম্প্রতি বাইক কেনার পরিকল্পনা রয়েছে? জানেন সব থেকে সস্তার USB বা আপ সাইড ডাউন সাসপেনশন বাইক কোনটি? সেই তালিকা রইল এই প্রতিবেদনে।

Honda Hornet 2.0- USD সানপেনশন এবং BS6 ইঞ্জিনের সস্তায় বাইক যদি কিনতে হয় তাহলে বেছে নেওয়া যেতেই পারে Honda Hornet 2.0। এই বাইকের দাম মাত্র 1.66 টাকা থেকে শুরু। রয়েছে 184 সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। যা সর্বোচ্চ 17.2 হর্স পাওয়ার এবং 16.1 এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। রয়েছে 5 স্পিড গিয়ার। এছাড়াও ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ডিস ব্রেক রয়েছে Honda Hornet 2.0 বাইকটিতে।

KTM Duke 125- এই তালিকায় রয়েছে KTM Duke 125। KTM Duke সিরিজের সব থেকে সস্তার বাইক হল এটি। দাম মাত্র 2.01 লাখ টাকা। এই বাইকে রয়েছে BS6 ইঞ্জিন। এছাড়াও এতে রয়েছে USD ফর্ক সাসপেনশন, ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। এই বাইকে রয়েছে 124.7 সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। যা সর্বাধিক 14.5 হর্স পাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম।

KTM RC 125- দুর্দান্ত বাইকের কথা যদি বলতেই হয় তাহলে সেই তালিকাতে থাকবেই KTM RC 125। দাম মাত্র 2.14 লাখ টাকা। রয়েছে 124 সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ 14.7 হর্স পাওয়ার উৎপন্ন করতে সক্ষম। বাইক প্রেমীদের কিন্তু ভীষণ প্রিয় এই বাইক।

Bajaj Dominar 250- এরপরেই এই তালিকাতে জায়গা করে নিয়েছে Bajaj Dominar 250। পারফরম্যান্সের দিক থেকে কিন্তু এটি একেবারে সেরার সেরা বাইক। দাম মাত্র 1.65 হাজার টাকা। 248 লিকুইড কুল্ড DTS-i BS6 ইঞ্জিন রয়েছে এই বাইকে। যা সর্বাধিক 27 হর্স পাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম।

KTM Duke 200- এই তালিকাতে একেবারে শেষে যে বাইকটি নিয়ে আলোচনা করা হলো সেটি হল KTM Duke 200। একগুচ্ছ ফিচার্স রয়েছে এই বাইকে। দাম মাত্র 2.32 লাখ টাকা। এতে রয়েছে 199.5 সিসি ইঞ্জিন। যা সর্বোচ্চ 25 হর্স পাওয়ার শক্তি উৎপন্ন করতে সক্ষম।

Related Articles