দেশনিউজ

এপ্রিলে এই ১৫ দিন বন্ধ থাকছে ব্যাংক, আগে দেখে নিন পূর্ণাঙ্গ তালিকা

Advertisement
Advertisement

দুরন্ত ক্যালেন্ডারের পাতায় এসে হাজির এপ্রিল মাস এই মাসে সপ্তাহের নির্দিষ্ট ছুটি ছাড়া থাকছে ব্যাঙ্কে অতিরিক্ত ছুটি। রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইটে একটি তথ্য প্রকাশ করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে এপ্রিল মাসে দেশের বিভিন্ন প্রান্তে মোট 15 দিন ব্যাংক বন্ধ থাকবে। তাই ব্যাংকের প্রয়োজনীয় কাজগুলি শীঘ্রই সেরে রাখুন। ব্যাংকের প্রয়োজনীয় কাজ থাকলে অযথা হয়রানি এড়াতে এখন থেকেই জেনে নিন কোন কোন দিন ছুটি থাকছে।

ভারতের অর্থনৈতিক বছর শুরু হয় এপ্রিল মাস থেকে আর এই মাসে ব্যাংক বন্ধের তালিকা একটু দীর্ঘ। রিজার্ভ ব্যাংকের ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী আসন্ন মাসে নয়দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক। এছাড়াও দ্বিতীয় ও চতুর্থ শনিবার হিসাবে 2 দিন এবং চারটি রবিবারের ছুটি থাকছে। অর্থ্যাৎ সব মিলিয়ে মোট 15 দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক।

সাধারণ মানুষের সুবিধার্থে সমস্ত ব্যাংক বন্ধ থাকার দিন গুলির তালিকা নিম্নে দেওয়া হল।

1st april- বার্ষিক একাউন্ট ক্লোজিং এর জন্য বন্ধ থাকবে ব্যাংক

2nd april- গুড ফ্রাইডে এর কারনে ব্যাঙ্কের সমস্ত কাজ বন্ধ থাকবে। এছাড়াও

5th april- বাবু জগজীবন রামের জন্ম বার্ষিকী উপলক্ষে বন্ধ থাকছে ব্যাংক।

6th april- তামিলনাড়ু বিধানসভা নির্বাচন।

13th april- তেলেগু নববর্ষ

14 এপ্রিল- আম্বেদকর জয়ন্তী

15 এপ্রিল- বাংলার নববর্ষ

16 এপ্রিল- বোহাগ বিহু

21 এপ্রিল- রামনবমী

এছাড়াও 4, 11, 18, 25 th এপ্রিল রবিবার পড়ায় ব্যাঙ্কে ছুটি থাকছে আর অপরদিকে 10th April দ্বিতীয় শনিবার 24th April চতুর্থ শনিবার এর ছুটি থাকছে। প্রসঙ্গত এর মধ্যে কিছু ছুটি রাজ্যবিশেষের জন্য প্রযোজ্য।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles