নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার জলঙ্গি নদীতে চলছে ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের অনুশীলন

স্টেট আর্ম পুলিশ ৯ ব্যাটেলিয়নের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের কর্মীদের এই বিষয়ে পারদর্শী করে তুলতে প্রায় প্রতি মাসেই চলে এই অনুশীলন।

মলয় দে নদীয়া: প্রাকৃতিক বিপর্যয় বা জলে কোনরুপ বিপদ হলে পাশে থাকে পুলিশ প্রশাসন তাই সর্বদা প্রয়োজন অনুশীলন।  বেশিরভাগ ক্ষেত্রে তাদের আমরা কাজ করতে দেখলেও অনুশীলন দেখতে খুব একটা অভ্যস্ত নই! .

নদিয়া জেলার কৃষ্ণনগরের জলঙ্গী নদীতে বৃহস্পতিবার সকালকে শুরু হয়েছে স্টেট আর্ম পুলিশ ৯ ব্যাটেলিয়ন এর উদ্যোগ ‍অনুশীলন পর্ব, চলবে দুপুর পর্যন্ত। জানা যায়, স্টেট আর্ম পুলিশ ৯ ব্যাটেলিয়নের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের কর্মীদের এই বিষয়ে পারদর্শী করে তুলতে প্রায় প্রতি মাসেই চলে এই অনুশীলন। কিছুদিন আগেও সংবাদ শিরোনামে উঠে এসেছিল তাদের যন্ত্রণার একাধিক বিষয়! .

সবচেয়ে আশ্চর্যের বিষয়, ওই একই কাজে নিয়োজিত সরকারি কর্মচারীদের মাসমাইনের একদিনের ভাগও সারামাসে উপার্জন করতে পারেন না ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপের সদস্যরা। এমনকি ৩০ দিন নিয়মিত কাজও পান না তারা অথচ সামান্য পারিশ্রমিকের জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় থেকে সাধারণ মানুষকে রক্ষা করার গুরুদায়িত্ব তাদেরই উপর। সম্প্রতি বিভিন্ন রেলওয়ে স্টেশনে থার্মাল স্ক্রীনিং করতেও দেখা যাচ্ছে তাদের।

Tags

Related Articles

Close