দেশনিউজলাইফস্টাইল

করোনা মোকাবিলায় সাফল্য, ম্যাজিক দেখাচ্ছে দুই হোমিওপ্যাথি ওষুধ

Advertisement
Advertisement

ভারতে করোণা আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে যে হারে সংক্রমণ ছড়াচ্ছে তাতে খুব দ্রুত দেড় লক্ষের গন্ডি পার করবে আক্রান্তের সংখ্যা। আর এই করোনা রুখতে চেষ্টা চালাচ্ছেন গবেষকরা। কোথাও কোথাও বিভিন্ন ওষুধ পরীক্ষামূলকভাবে করানা সংক্রমণ রুখতে ব্যবহার করতে শুরু করছেন চিকিৎসকরা ।কোথাও আবার নতুন করে ওষুধ আবিষ্কারের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন গবেষকরা। করোণা টিকা আবিষ্কারের জন্য প্রাণপণ কাজ করছেন বিজ্ঞানীরা। সম্প্রতি একটি খবর শোনা গেছে যে এবার করোনা মোকাবিলায় সফলতার পথ দেখাবে হোমিওপ্যাথিক চিকিৎসা। এই হোমিওপ্যাথি ওষুধের মাধ্যমে রোগীর দেহে ইমিউনিটি শক্তি বাড়ানো যাচ্ছে আবার করোনা আক্রান্তকে সারিয়ে তোলা যাচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী মুম্বাইয়ের এক চিকিৎসক বিশ্বের আরো 100 জন চিকিৎসকের সাথে কথা বলে একটি বিশেষ ওষুধ তৈরি করেছে। এই ওষুধ মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয় ফলে সংক্রমণের সম্ভাবনা অনেক কমে যায়। মুম্বাইয়ের ধারাভি বস্তির বহু মানুষকে এই ওষুধ দেওয়া হয়েছে, এছাড়াও কুড়ি হাজারের বেশি পুলিশকর্মী ও প্রায় 4 হাজার দল কর্মীকে ওষুধ দেওয়া হয়েছে।

এর মধ্যে দুটি ওষুধ রয়েছে এক আর্সেনিক এলবাম ও ক্যাম্পর এম ওয়ান, এই ওষুধ মাসে একবার ব্যবহার করতে হবে তিনদিন তিন বেলা এই দুটি ওষুধ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খেতে হবে। চিকিৎসকদের মতে এই ওষুধ সাইক্লোন নিউরো এন্ডোক্রিন এ কার্যকর হয় আয়ুসমন্ত্রকে নির্দেশিকা মেনে এটি তৈরি করা হয়েছে বর্তমানে এর চাহিদা ক্রমেই বাড়ছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles