নিউজরাজনীতিরাজ্য

“একুশে নন্দীগ্রামে আমিই প্রার্থী: CM Mamata

Advertisement
Advertisement

নন্দীগ্রাম থেকেই ২০২১-এর বিধানসভা ভোটের প্রথম তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নন্দীগ্রামের তেখালিতে একটি সভায় মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন। সেখানে তিনি কী বক্তব্য উপস্থাপন করেন, তার দিকে নজর ছিল সকলেরই। তিনি সেই সভায় ঘোষণা করেন, “২০২১-এর বিধানসভা ভোটে নন্দীগ্রাম হবে আমার তুরুপের তাস এবং এখানে আমি ভালো কোনো প্রার্থী দিতে চাই।”

তিনি আরো বলেন, “নন্দীগ্রাম আমার জন্য সব থেকে লাকি জায়গা। এখান থেকেই আমার জয়ের সূচনা হয়েছিল। ২০২১-এ তৃণমূল কংগ্রেসই জিতবে। আমি এখনই নাম ঘোষণা করছি না, তবে নন্দীগ্রামে আমি কোন ভালো মানুষকেই প্রার্থী নির্বাচন করব, যে আপনাদের সাথে থেকে কাজ করবে।”

তার কিছুক্ষণ পরে তিনি বলেন, “আচ্ছা যদি আমি নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়াই, তবে কেমন হয়? তার মানে এটা নয় যে আমি আমার কেন্দ্র ভবানীপুরকে নিরাশ করবো। যদি ম্যানেজ করতে পারি, তবে নন্দীগ্রাম ভবানীপুর দুটি জায়গা থেকেই আমি ভোটে দাঁড়াবো। ভবানীপুর আমার আবেগের জায়গা, তাই সুব্রত বক্সীকে আমি বলব পারলে উভয় জায়গা থেকেই যেন আমাকে দাঁড়াতে দেওয়া হয়। তবে নন্দীগ্রামে আমি দাঁড়াবোই। এটা আমার চূড়ান্ত সিদ্ধান্ত।”

এদিকে বিজেপির পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে নন্দীগ্রামের প্রার্থী করার কথা ভাবা হচ্ছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। বিজেপিতে যোগদানের পর থেকেই মমতার মূল লক্ষ্য হয়ে উঠেছেন তিনি। এদিন তিনি বলেন, “গোপীবল্লভপুরের দিলীপ ঘোষ এবং নন্দীগ্রামের শুভেন্দু হাত মিলিয়েছে। জঙ্গলমহলের মাটি আর লালমাটি এক হয়ে বাংলার মাটিতে এবার পদ্মফুল ফুটিয়েই ছাড়বে। বাংলায় বিজেপি শাসন স্থাপন করে তবেই আমি ঘুমাবো।” তবে কি শুভেন্দুকে টার্গেট করেই মমতার এই ঘোষণা? শুধুমাত্র বিজেপি নয়? তবে কি অধিকারী পরিবারও ছিল মমতার সভার লক্ষ্য?

Related Articles