খেলাদেশ

বিশ্বকাপের পর অবসর নেবেন ৬ ক্রিকেটার, তালিকায় ভারতের ৩ উজ্জ্বল নক্ষত্র

Advertisement
Advertisement

ICC World Cup 2023: চলছে ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেট টিমের দুর্দান্ত খেলায় মুগ্ধ হয়ে আছেন ভারতবাসীরা। বর্তমানে ফাইনাল পর্যন্ত পৌঁছানোর জন্য প্রতিটি দেশের ক্রিকেট টিম প্রাণপণে লড়াই করে চলেছেন। এই মাসের মাঝামাঝি সময়েই হবে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল খেলা। ইতিমধ্যে সেমিফাইনালে পৌঁছে গেছে আমাদের দেশের ক্রিকেট টিম। নিউজিল্যান্ডের সঙ্গে ২২ গজের যুদ্ধে ভারত অংশ নেবে আগামী ১৫ই নভেম্বর। সব মিলিয়ে ক্রিকেটপ্রেমী মানুষরা এখন আনন্দে মাতোয়ারা।

ICC World Cup 2023

কিন্তু ক্রিকেটপ্রেমী মানুষদের জন্য বিশ্বকাপের পরেই আছে দুঃসংবাদ। তার কারণ এবারের ক্রিকেট বিশ্বকাপ শেষ হলেই ক্রিকেট জগত থেকে বিদায় নিতে পারেন ৬ জন প্রতিভাবান ক্রিকেটার। এই ছয় জন ক্রিকেটারের মধ্যে তিনজন আবার ভারতীয়। সূত্র মারফত জানা যাচ্ছে ভারতের অভিজ্ঞ অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) গত ১৭ সেপ্টেম্বর ৩৭ বছর বয়স পূর্ণ করলেন। তিনি বলেছেন এটাই হবে তার শেষ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের পর তাকে কেবলমাত্র টেস্ট ক্রিকেটে খেলতে দেখা যাবে।

ICC World Cup 2023

ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) বর্তমান বয়স ৩৬ বছর। আগামী বিশ্বকাপের সময় তার বয়স ৪০ বছর হবে। তাই মনে করা হচ্ছে পরের বিশ্বকাপে তিনি আর অংশগ্রহণ করবেন না। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন বিশ্বকাপের পর রোহিতকে টি-টোয়েন্টি ও ওয়ানডে থেকে বিশ্রাম দেওয়া হতে পারে অথবা রোহিত নিজেই অবসর নিতে পারেন। মনে করা হচ্ছে এ বছরের বিশ্বকাপটাই ক্রিকেট কেরিয়ারের শেষ বিশ্বকাপ হতে পারে ক্রিকেটার বিরাট কোহলির (Virat Kohli)। ৫ নভেম্বর ৩৫ বছরে পদার্পণ করেছেন বিরাট। চার বছর পর পরবর্তী বিশ্বকাপটি তিনি খেলবেন কিনা সে নিয়ে যথেষ্ট সন্দিহান বিশেষজ্ঞ মহল।

ICC World Cup 2023

তবে শুধু ভারতীয় ক্রিকেটাররাই নয়, বিদেশি আরো তিনজন ক্রিকেটার এর ক্রিকেট জীবনেও এই বিশ্বকাপটি শেষ হতে পারে। তাদের মধ্যে প্রথম জন হলেন ৩৬ বছর বয়সী বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। জানা যাচ্ছে ইংল্যান্ডের ৩২ বছর বয়সী টেস্ট অধিনায়ক বেন স্টোকস আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর নিশি ক্রিকেট জীবনের অবসর ঘোষণা করতে পারেন। এছাড়াও ৩৭ বছর বয়সী অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারও বিশ্বকাপের পর অবসরের ঘোষণা করতে পারেন। ইতিমধ্যেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে ফেলেছেন তিনি।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles