দেশনিউজলাইফস্টাইল

লকডাউনে ব্যাংক জালিয়াতি! গ্রাহকদের জন্য ৬টি গুরুত্বপূর্ণ সতর্ক বার্তা দিলো এসবিআই

Advertisement
Advertisement

আপনার কি এস বি আই তে অ্যাকাউন্ট রয়েছে? তাহলে খুব সাবধান। ব্যাংক জালিয়াতির হাত থেকে বাঁচতে গ্রাহকদের সাবধান করলো এস বি আই। সেই ৬টি সর্তকবানী ঠিক কি কি সেগুলো জেনে নিন:-

১) স্ক্যান বা ভুয়ো ফোন কল এলে দেরি না করে সাথে সাথে নিকটবর্তী পুলিশ স্টেশন গিয়ে যোগাযোগ করুন এবং তার সাথে নিকটবর্তী SBI এর শাখায় যোগাযোগ করুন।

২) আপনি যদি SBI এর গ্রাহক হয়ে থাকেন তবে যেকোনো ইএমআই বা ডিবিটি বা তহবিল সম্পর্কিত কোনো লিঙ্ক এলে সেখানে OTP বা bank এর বিষয়ে জানতে চাইলে তা ভুল করেও open না করবার কথা জানিয়েছেন।

৩) যোগাযোগ নম্বর এবং অন্যান্য তথ্যের জন্য সবসময় SBI এর official site ব্যবহার করুন।

৪)sms, e-mail, ফোন কল বা বিজ্ঞাপনের মাধ্যম অবলম্বন করে যদি কোনো পুরস্কার বি চাকরির দেওয়ার কথা বলে কোনো লিঙ্ক এলে তা যেন কখনোই ক্লিক করবেন না।

৫) আপনি সবসময় মনে রাখবেন, SBI এর প্রতিনিধি রি কখনোই OTP-র জন্য ফোন করে না এবং কখনোই e-mail বা SMS এর মাধ্যমে গ্রাহকদের ব্যক্তিগত তথ্য জানতে চান না।

৬) কিছু কিছু সময় সাবধানতার জন্য bank সম্পর্কিত পাসওয়ার্ড change করুন আর তা ভুলে যাবার সমস্যা থাকলে তা অন্য কোথাও লিখে রাখুন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles