অর্থনীতিনিউজ

SBI এর নতুন নিয়ম, অ্যাকাউন্টে নূন্যতম ব্যালেন্স না থাকলে দিতে হবে না জরিমানা

সাধারন মানুষের কথা ভেবে লকডাউনে অনেক রকম সুযোগ সুবিধা নিয়ে হাজির হয়েছিল এসবিআই। গ্রাহকদের জন্য কখনো জরুরী ভিত্তিতে লোন সুবিধা, কখনো বিভিন্ন মেয়াদী আমিনের ওপর সুদ কমানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। এবার আরো একবার গ্রাহকদের জন্য সুখবর নিয়ে হাজির হয়েছে এসবিআই।

আপনি যদি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সেভিংস একাউন্টধারী হয়ে থাকেন তাহলে এমন অনেক সুবিধা পেতে চলেছেন যা আগে হয়নি। স্বাধীনতা দিবস উপলক্ষে ব্যাংক গ্রাহকদের বিশেষ উপহার দিয়েছে এস বি আই। এসবিআই গ্রাহক দের বেশ কয়েকটি চার্জ এখন থেকে আর দিতে হবে না।

প্রথমত, একাউন্টের সাথে মোবাইল নাম্বারের লিংক এর ফলে যেসব এসএমএস আসে সেগুলির জন্য ব্যাঙ্ক কোনো সার্ভিস চার্জ কাটবে না। এর জন্য কোনরকম ফিক্স চার্জ দিতে হবে না।

দ্বিতীয়ত, আগের নিয়ম অনুযায়ী এসবিআই এর সেভিংস একাউন্টে ন্যূনতম ব্যালেন্স বজায় রাখতে হতো কিন্তু বর্তমানে সেই রকম বাধ্যবাধকতা থাকছে না। একাউন্টে ন্যূনতম ব্যালেন্স না থাকলেও কোনরকম চার্জ কাটবে না ব্যাংক।

তৃতীয়ত, এস বি আই সেভিংস একাউন্ট থাকলে আপনি ব্যাংকের মোবাইল অ্যাপ্লিকেশন এসবিআই YONO তে ব্যাংকিং সুবিধা পাবে। অর্থাৎ ঘরে বসেই অনেক ব্যাংকিং এর কাজ করতে পারবেন এতে সময় ও শ্রমের সাশ্রয় হবে।

চতুর্থত, এই YONO APP থাকলে ক্যাশব্যাকের মতো নানা রকম অফার পাবেন গ্রাহকরা।

পঞ্চমত, ডিজিটাল সেভিংস একাউন্ট খুলতে পারবেন যদি আপনি এসবিআই সেভিংস একাউন্টধারী হন। তাই অনেক লাভবান হতে চলেছেন গ্রাহকরা, এই সুযোগ হাতছাড়া করবেন না।

Tags

Related Articles

Close