কলকাতানিউজরাজ্য

কয়েক ঘন্টার মধ্যেই প্রবল বৃষ্টির সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে, জানাল আবহাওয়া দফতর

বজ্রগর্ভ মেঘ থেকে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে কলকাতায়।

Advertisement
Advertisement

দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। সোমবার অর্থাৎ আজ উত্তরবঙ্গের কালিম্পং ও আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে। শুধু আজ নয়, আগামীকাল ও দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি,মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

তবে মঙ্গলবার দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মঙ্গলবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদে দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গাতে বিক্ষিপ্ত বৃষ্টি হবার সম্ভাবনা আছে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ রয়েছে । তবে বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় সকাল থেকেই আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। বজ্রগর্ভ মেঘ থেকে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে কলকাতায়। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি কলকাতায়। তবে আজ বিকেলের দিকে হালকা বৃষ্টি হবার সম্ভাবনা আছে।

শুধু পশ্চিমবঙ্গেই নয়, মঙ্গলবার অতিভারী বৃষ্টি হবে তামিলনাডু ও পুদুচেরিতে। এছাড়া উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরবঙ্গের সিকিমে ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। বুধবার ভারী বৃষ্টি হবে জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, তামিলনাডু এবং পুদুচেরিতে। আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়া (স্ট্রং সারফেস উইন্ড) বইবে উত্তর রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় দিল্লি এবং পশ্চিম উত্তরপ্রদেশে। সংগৃহীত ছবি।

Related Articles