কলকাতানিউজরাজ্য

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, দক্ষিণবঙ্গের এইসব জেলায় আজও ভারী বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আজ দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement
Advertisement

গতকালের মত আজও সকাল থেকেই মেঘলা আকাশ। ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। আজ দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মূলত বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে ওড়িশা, ঝাড়খন্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি হবে৷ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ রয়েছে। আর ওড়িশা উপকূলে এর প্রভাব সবথেকে বেশি পড়বে। এছাড়া ওড়িশায় একটি ঘূর্ণাবর্তও রয়েছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী কয়েকদিন ওড়িশা, ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও আজ থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। মঙ্গল ও বুধবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে।

কলকাতায় আজ মূলত আংশিক মেঘলা আকাশ। কলকাতায় আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে । পাশাপাশি আর্দ্রতা জনিত অস্বস্তি জারি থাকবে। ইতিমধ্যেই শহরের বেশ কিছু এলাকাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে।

Related Articles