কলকাতানিউজরাজ্য

ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, বেশ কিছু জায়গাতে জারি ঘন কুয়াশার সতর্কতা

এবার পূবালী হাওয়ার প্রভাব কমে গিয়ে উত্তুরে হাওয়ার প্রভাব বাড়বে।

এবার জমিয়ে শীত পড়তে চলেছে রাজ্যে। তার আগে বৃষ্টির ভ্রূকুটি। আজ ও কাল আকাশ আংশিক মেঘলা থাকবে। এছাড়া বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে। এবার পূবালী হাওয়ার প্রভাব কমে গিয়ে উত্তুরে হাওয়ার প্রভাব বাড়বে।

শুক্রবার ও শনিবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় মেঘলা আকাশ থাকবে। আর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী সপ্তাহে ৫ ডিগ্রি পারদ নামতে পারে কলকাতায়। আজ কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আর আজ বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। এবার ধীরে ধীরে বিভিন্ন জেলাতে কাঁপুনি দিয়ে ঠান্ডা পড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এছাড়া উত্তর-পশ্চিম ভারতে আগামী তিনদিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। আবার শনিবার থেকে তাপমাত্রা নামতে পারে মধ্য ভারতের রাজ্যগুলিতেও। আগামী রবিবার থেকে তাপমাত্রা নামতে শুরু হবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে। রবিবার জম্বু ও কাশ্মীরে পশ্চিমীঝঞ্ঝা ঢুকবে। আর এর প্রভাবে তাপমাত্রা নামার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি আগামী কয়েকদিন ঘন কুয়াশা থাকবে নাগাল্যান্ড, মণিপুর মিজোরাম, ত্রিপুরাতে এবং অরুণাচল প্রদেশ , আসাম, মেঘালয়ে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Tags

Related Articles

Close