আন্তর্জাতিকনিউজ

ভারতের সীমান্তে যাওয়ার ভয়ে হাউহাউ করে কাঁদছে চীনের সেনাবাহিনী, ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল নেটদুনিয়ায়

ওই ভিডিওতে দেখা হচ্ছে, চীনের তরুণরা কাঁদতে কাঁদতে সেনার বাসে করে সীমান্তে চলেছে।

তাইওয়ানের এক সংবাদমাধ্যম এমন এক ভিডিও প্রকাশ করেছেন, যা দেখলে ভারতীয়দের মনে বেশ আনন্দ জাগবে। আসলে ভিডিওতে দেখা যাচ্ছে যে ভারতীয় সেনাদের ভয়ে কাঁপছে লাল ফৌজ। এমন ভয় পেয়েছে যে ভারত-চিন সীমান্তে আসার আগে তাঁরা রীতিমত কাঁদছে। এমনই দাবি করেছে তাইওয়ানের ওই সংবাদমাধ্যম। যদিও চীনের সংবাদমাধ্যম এই খবর মানতে নারাজ।

তবে তাইওয়ানের শুধু একটি সংবাদমাধ্যম নয়, একাধিক মিডিয়া একটি ভিডিও প্রকাশ করে। ওই ভিডিওতে দেখা হচ্ছে, চীনের তরুণরা কাঁদতে কাঁদতে সেনার বাসে করে সীমান্তে চলেছে। এছাড়া পূর্ব চিনা প্রদেশ আনহুইয়ে একটি আঞ্চলিক নেটওয়ার্কের প্রকাশিত ভিডিওটিত দেখা গিয়েছে, ইংঝু জেলার ফুইয়াং শহর দিয়ে সেনা বাস যাচ্ছে। আর সেখানে সেনারা চীনের সামরিক গান ‘গ্রিন ফ্লাওয়ার্স ইন দ্য আর্মি’ গাইছেন। এর পাশাপাশি লিবার্টি টাইমস ও তাইওয়ান নিউজের মত সংবাদ মাধ্যমগুলি এই কান্নাকে ‘মৃত্যুভয়’ বলে ব্যাখ্যা করেছেন।

যদিও এই ভিডিওগুলির দাবি পুরোপুরি নস্যাৎ করেছে চিনা সরকার নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম। চীন দাবি করেছে, তাইওয়ান চীনা সেনাদের একটি আবেগপূর্ণ ভিডিও নিয়ে মিথ্যে প্রচার করছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে যে দৃশ্য, সেগুলি আসলে সেনারা পরিবারকে বিদায় জানাচ্ছিল। তাঁদের ছেড়ে যাওয়ার আবেগেই চোখে জল এসেছিল। ভারতের ভয়ে চীনা সেনারা কাঁদেনি। তবে অনেক বিশেষজ্ঞরা মনে করছেন, এই ভিডিও সত্যি হলেও হতে পারে, কারণ পূর্ব লাদাখে ভারতীয় সেনার দাপটে কার্যত কোনঠাসা লালফৌজ।

দেখুন সেই ভিডিও-

Tags

Related Articles

Close