কলকাতানিউজরাজ্য

এবার বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সাংসদ নুসরাত জাহান

দেশে ক্রমাগত বেড়ে চলা এই বেকারত্বের এই দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর চাপিয়েছেন বসিরহাটের তৃণমূল সাংসদ তথা টলিউডের অভিনেত্রী নুসরত জাহান।

দেশের বেকারত্ব নিয়ে এবার প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী নুসরাত জাহান। তিনি টুইটে লেখেন, “দেশের যুব প্রজন্মকে বুঝতে আপনি ব্যর্থ। যুবসমাজকে আপনি অন্ধকার ভবিষ্যতর দিকে ঠেলে দিচ্ছেন। এত জনসংখ্যার এই দেশে নতুন প্রজন্মের জন্য কী করছেন নরেন্দ্র মোদী?”

করোনা পরিস্থিতিতে দেশে ক্রমেই বাড়ছে বেকারত্বের হার। বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। একটানা লকডাউনের জেরে বহু সংস্থার ঝাঁপ বন্ধ। হয়েছে। একাধিক শিল্প প্রতিষ্ঠানগুলিতে তালা পড়েছে। কাজ হারিয়েছেন উচ্চ থেকে নিম্নবর্তী সব সম্প্রদায়ের মানুষ। রোজগারহীন হয়েছে দেশের যুব প্রজন্মের একটা বড়া অংশ। দেশে ক্রমাগত বেড়ে চলা এই বেকারত্বের এই দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর চাপিয়েছেন বসিরহাটের তৃণমূল সাংসদ তথা টলিউডের অভিনেত্রী নুসরত জাহান।

প্রসঙ্গত, সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়ান ইকোনমি বা সিএমআইই-র সমীক্ষা বলছে যে শুধু জুলাই মাসেই কাজ হারিয়েছেন ৫০ লক্ষ চাকুরিজীবী। এপ্রিল মাস থেকে কর্মহীন হয়েছেন প্রায় ১.৮ কোটি মানুষ। ভারতে মোট কর্মীর মধ্যে ২১ শতাংশ বেতনভোগী। আর বেতনভোগী কর্মীদের ওপরেই কোপ পড়েছে বেশি। তাই দেশের অর্থনৈতিক অবস্থার অবনতি নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী বিরাট আর্থিক প্যাকেজের ঘোষণা করলেও সেক্ষেত্রে লাভ হয়নি মানুষের, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

Tags

Related Articles

Close