নদীয়া সংবাদনিউজরাজ্য

অবাক কান্ড! যন্ত্রের সাহায্যে প্রায় ৩০ ফুট পেছনে সরতে চলেছে আস্ত তিন তলা বাড়ি

প্রথম দিকে ওই ব্যবসায়ী কিছুটা সমস্যার সৃষ্টি করলেও পরে তিনি বাড়িটি না ভেঙে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন।

মলয় দে নদীয়া:- পি,ডব্লিউ.ডি রাস্তা নির্মাণে রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। তাই অনেক বাড়িই ভাঙ্গা পড়েছে পি,ডব্লিউ.ডির নির্দেশে। কিন্তু ষোলশো স্কোয়ার ফুটের তিনতলা এক ব্যবসায়ীর বাড়িটি দখলকৃত জায়গা থেকে তার প্রিয় বসতবাড়িটি সরিয়ে নেওয়ার ব্যবস্থা করছে প্রায় অক্ষত রেখেই।

বাবলারি গ্রাম পঞ্চায়েতের প্রধান কমল দেবনাথ জানান পি,ডব্লিউ ডির রাস্তাটি প্রায় চব্বিশ ফুট চওড়া হবে। মাধাইপুর রোড থেকে বাবলারি বাসস্ট্যান্ড হয়ে রামচন্দ্রপুর ঘোষপাড়া পর্যন্ত। সেই রাস্তা তৈরির কাজ চলছে। তিনি বলেন, মাপঝোপ করে দেখা যায় পি,ডব্লিউ.ডি রাস্তার ওপর ছিল ওই পাওয়ারলুম মালিক নরোত্তম ঘোষের দোকানঘর এবং বসতবাড়ি। পি,ডব্লিউ.ডি কতৃপক্ষ ওই ব্যবসায়ীকে দোকানঘর এবং বাড়িটি রাস্তার ওপর থেকে সরিয়ে নিতে বলে।

প্রথম দিকে ওই ব্যবসায়ী কিছুটা সমস্যার সৃষ্টি করলেও পরে তিনি বাড়িটি না ভেঙে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন। সম্প্রতি হরিয়ানার একটি সংস্থাকে দিয়ে বাড়িতে যন্ত্রের সাহায্যে প্রায় ৩০ ফুট দূরে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করছে। ওই সংস্থার এক কর্মী অরুণকুমার রাজ তিনি বলেন প্রায় এক মাস লাগবে এই বাড়িটি সরাতে এর আগে এ জেলায় আরো চারটি বাড়ি সরানোর কাজ করেছিল সংস্থাটি। তিনি জানান ৯ জন কর্মচারী এই কাজ করে চলেছেন।

Tags

Related Articles

Close