নিউজরাজ্য

রাজ্যে তিন দিনের ট্রাক ধর্মঘট, জিনিসপত্রের মূল্য বৃদ্ধির ভয়ে মাথায় হাত সাধারণ মানুষের

ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি, লোডিং পয়েন্ট থেকে ওভারলোডিং বন্ধ, পুলিশি জুলুমের প্রতিবাদ–সহ একাধিক দাবি জানিয়ে এই ধর্মঘটের ডাক দিয়েছে।

করোনা পরিস্থিতির জন্য দেশের অর্থনৈতিক অবস্থা একেবারেই খারাপ। যতদিন যাচ্ছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। সাধারণ মানুষের পক্ষে সংসার চালানো অসম্ভব হয়ে পড়েছে। আর এই পরিস্থিতির মধ্যেই রাজ্য জুড়ে টানা তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক দিল ট্রাক মালিক সংগঠন। আগামী ১২, ১৩ এবং ১৪ অক্টোবর পরপর তিনদিন ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। বুধবার ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের তরফ থেকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে দেওয়া হয়েছে।

ট্রাক মালিকেরা বেশ কয়েকট অভিযোগ করেছেন। এই অভিযোগ না মানলে তারা বৃহত্তর আন্দোলনের হুমকিও দিয়েছেন। ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি, লোডিং পয়েন্ট থেকে ওভারলোডিং বন্ধ, পুলিশি জুলুমের প্রতিবাদ–সহ একাধিক দাবি জানিয়ে এই ধর্মঘটের ডাক দিয়েছে।

রাজ্য যদি এই দাবি না মানে তাহলে আরও বৃহত্তর আন্দোলনে যাবে বলে জানিয়েছে ট্রাক মালিক সংগঠনগুলি। অক্টোবরের শেষের দিকে দুর্গাপুজো। আর পুজোর আগেই এই ট্রাক ধর্মঘটের ডাক দেবার ফলে জিনিসপত্রের দাম আরও বাড়বে।এদিকে এখনও প্রতিদিনই সমস্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েই চলেছে। ধর্মঘটের ফলে যোগান কমবে ফলে আরও অগ্নিমূল্য হবে আলু-পেঁয়াজ ও সবজির দাম।

ট্রাক সংগঠনের তরফে জানানো হয়েছে ধর্মঘটের ওই তিন দিন অন্য রাজ্যের ট্রাকও এই রাজ্যে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রায় সাড়ে পাঁচ লক্ষ ট্রাক এই তিনদিন বন্ধ থাকবে। তাঁরা এটাও দাবি করেছেন যে অন্যান্য রাজ্যে যেমন ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বাড়ানো হয়েছে তেমন পশ্চিমবঙ্গেও বহন ক্ষমতা বাড়াতে হবে।

Tags

Related Articles

Close