নিউজরাজনীতিরাজ্য

“রামের ভারতে পেট্রল ৯১ টাকা অথচ রাবণের শ্রীলঙ্কায় ৫১”, মমতায় পারে ভারতকে বাঁচাতে: অনুব্রত

Advertisement
Advertisement

একাধিক দেশের সঙ্গে ভারতে তেলের দামের তুল্যমূল্য বিচার করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি নেতা তথা রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এবারে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল সেই একই পথে হেঁটে তীব্র সমালোচনা করলেন কেন্দ্রের মোদী সরকারের। তাঁর কটাক্ষ, ভারতকে বিক্রি করে দিতে চাইছেন নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার তৃণমূলের সিউড়ি মহকুমার ব্লক ভিত্তিক শেষ সভা ছিল আমোদপুরে। সেখানেই বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল বক্তব্য রাখতে গিয়ে বলেন, “রামের ভারতে ৯১ টাকা লিটার তেলের দাম। সীতার নেপালে ৫১ টাকা। রাবণের শ্রীলঙ্কায় ৫১ টাকা তেলের দাম। পাকিস্তানে ৪৮ টাকা, বাংলাদেশে ৫১ টাকা। আশেপাশের সব দেশের মধ্যে জ্বালানি তেলের দাম বেশি ভারতের। ভারতবর্ষকে বিক্রি করে দেওয়ার মতলবে আছে বিজেপি। ভারতকে পথ দেখাতে পারবে একমাত্র বাংলা। মমতা বন্দ্যোপাধ্যায় পারে ভারতকে বাঁচাতে।” প্রধানমন্ত্রী বাংলার উন্নতি চান না বলে ‘বেইমান’ বলেও কটাক্ষ অনুব্রতর।

এদিকে, কাটোয়ার সদ্য বিজেপিতে যোগ দেওয়া বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু দুর্নীতির অভিযোগ তোলেন ২০১৪ সালে প্রাথমিকের টেট পরীক্ষায়। তিনি বলেন, “বিশ্বজিৎ কুণ্ডু চোর, মহা চোর। ওর ঘর গুষ্টিকে চাকরি দিয়েছে। ওর চেয়ে বড় চোর কেউ নাই। এখন নিজে বাঁচার চেষ্টা করছে আমার এবং স্বপন দেবনাথের নাম জড়িয়ে।”

অনুব্রতর দাবি, আগামী বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে এবার আসন বাড়বে বলে। তাঁর মতে, “লোকসভা নির্বাচনের পর দু’বছর কেটে গেলেও বিজেপি কোনও কাজ করেনি। ওখানকার মানুষকে যা দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল তা দেয়নি। আর মমতা বন্দ্যোপাধ্যায় হারার পরও উত্তরবঙ্গের মানুষের পাশে আছেন একইভাবে। কাজ করে যাচ্ছেন একাই। অত বোকা নয় বাংলার মানুষ।”

Related Articles