নিউজ

হোম লোন নেবেন? কম সুদে অনেক টাকা দিচ্ছে এই ৫ ব্যাঙ্ক, আবেদন করতে পারেন

Advertisement
Advertisement

Home Loan: নিজের বাড়ি তৈরি করার ইচ্ছে কার না থাকে বলুন তো? কিন্তু বাড়ি তৈরি করবো বললেই তো আর হলো না। প্রয়োজন মোটা অঙ্কের টাকার। তবে এবার থেকে আর সেই চিন্তা করতে হবে না। খুব সহজেই তৈরি করতে পারবেন শখের বাড়ি। একেবারে কম সুদে মিলছে হোম লোন (Home Loan)। তালিকায় রয়েছে কোন কোন ব্যাঙ্ক? দেখে নেওয়া যাক এক নজরে।

ICICI Bank-

লোনের পরিমাণ যদি হয় ৩৫ লাখ থেকে ৭৫ লাখ টাকা তাহলে খুব সহজেই বেছে নেওয়া যেতে পারে ICICI Bank। এই ব্যাঙ্কের সুদের হার বেতনভোগী ব্যক্তিদের জন্য ৯.৫ শতাংশ থেকে ৯.৮ শতাংশ এবং স্ব-নিযুক্ত ঋণগ্রহীতাদের জন্য ৯.৬৫ শতাংশ থেকে ৯.৯৫ শতাংশের মধ্যে হয় পরিবর্তিত। আবার যদি লোনের পরিমাণ ৭৫ লাখের বেশি হয় সেক্ষেত্রে সামান্য বেড়ে যায় সুদ। এক্ষেত্রে বেতনভোগী ব্যক্তিদের সুদ বাবদ দিতে হয় ৯.৬ শতাংশ থেকে ৯.৯ শতাংশ।

HDFC Bank-

বাড়ি তৈরি করার জন্য যদি লোন নিতে হয় তাহলে বেছে নেওয়া যেতে পারে HDFC Bank। এই ব্যাঙ্কে হোম লোন নিলে সুদ বাবদ দিতে হয় ৮.৯ শতাংশ থেকে ৯.৬ শতাংশের মাঝামাঝি। এটি হল স্ট্যান্ডার্ড হোম লোনের সুদের হার।

State Bank Of India-

ঋণগ্রহীতাদের জন্য দুর্দান্ত সুযোগ নিয়ে হাজির হয়েছে ভারতের সবচেয়ে জনপ্রিয় ব্যাঙ্ক State Bank Of India। হোম লোনের জন্য ঋণগ্রহীতাদের বাড়তি সুদ বাবদ জমা দিতে হয় ৯.১৫ শতাংশ থেকে ৯.৫৫ শতাংশ। ঋণগ্রহীতাদের ক্রেডিট স্কোরের ওপর নির্ভর করে এই ব্যাঙ্কের সুদের হার।

Punjab National Bank-

৮০০-র ওপর যদি থাকে ক্রেডিট স্কোর তাহলে এই ব্যাঙ্ক থেকে বাড়ি তৈরির জন্য লোন নেওয়া হলে বাড়তি সুদ বাবদ জমা করতে হয় ৮.৪০ শতাংশ। ক্রেডিট স্কোর যদি থাকে ৭৫০ তাহলে সুদের হার বেড়ে গিয়ে দাঁড়ায় ৯.৪৫ শতাংশ। আবার ৭০০ থেকে ৭৪৯ ক্রেডিট স্কোর সহ ঋণগ্রহীতাদের জন্য সুদের হার ৯.৯০ শতাংশ।

Bank Of Baroda-

এই প্রতিবেদনে একেবারে শেষে যে ব্যাঙ্ক এর কথা বলা হচ্ছে সেটির নাম Bank Of Baroda। এই ব্যাঙ্ক থেকে যদি কোনো ব্যক্তি বাড়ি তৈরির জন্য লোন নিয়ে থাকেন তাহলে তাঁকে সুদ বাবদ জমা দিতে হবে ৮.৪ শতাংশ থেকে ১০.৬ শতাংশ।

Related Articles