দেশনিউজ

খাবার মশলা দিয়ে দুর্দান্ত ছবি এঁকে তাক লাগাল ভারতীয় কন‍্যা, বিশ্ব রেকর্ড গড়ল বেনারসের নেহা

Advertisement
Advertisement

শিল্প মানে না দেশ, কাল, মাধ্যমের গন্ডী। মানে না কোনো বাধাই, শিল্পের হয় না কোনো গতে বাঁধা নিয়ম। সেভাবেই আধুনিক চিত্রকলাকে আরো আধুনিকতার ছোঁয়ায় সাজিয়ে বিশ্বের দরবারে তুলে ধরলেন বেনারসের বাসিন্দা নেহা সিং।

নেহা মুখ্যত বেনারস হিন্দু ইউনিভার্সিটির বেদিক সায়েন্সের ছাত্রী। তিনি খাবারের মশলাকে উপকরণ বানিয়ে এঁকে ফেললেন বিশ্বের বৃহত্তম চিত্রটি। নাম দিলেন, “ট্রি অফ স্যালভেশন”। ছবিটির আয়তন ৬২.৭২ বর্গমিটার। গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম উঠলো নেহার। এর আগে আঁকা ছবির রেকর্ড ভেঙেছেন এই ভারতীয় ছাত্রী।

বেনারসের বাসিন্দা নেহার হাতে পুরস্কার তুলে দেন জেলা ম্যাজিস্ট্রেট নিজে। ফাইন আর্টসে স্নাতকোত্তর করা নেহা চিরন্তন প্রথা ভেঙে আঁকার মাধ্যম হিসেবে হাতে তুলে নিয়েছেন খাবারের উপকরণকে। এবং সৃষ্টি করেছেন বিশ্বরেকর্ড।

এর আগে আরেক ভারতীয়, দিল্লির বাসিন্দা জেরাভার সিং সর্বাধিক স্কিপের বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছিলেন। চলতি বছরের সেপ্টেম্বরে মাত্র তিরিশ সেকেন্ডের মধ্যেই রোলার স্কেট পরে ১৪৭ বার স্কিপিং করেছিলেন, যার জন্য তিনিও পান গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের শিরোপা। ভীষণই উচ্ছ্বসিত জেরাভার জানিয়েছিলেন, কঠোর পরিশ্রম এবং অনুশীলনের মাধ্যমেই শুধুমাত্র ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলতে পেরেছেন। তাই এই দীর্ঘ যাত্রার বর্ননা দেওয়ার মতো কোনও নির্দিষ্ট শব্দ নেই তাঁর কাছে।

Related Articles