দেশনিউজ

প্রকাশ্যেই পুলিশের নির্মম অত্যাচার! রেহাই পেলো না ছোট্ট শিশুও, নিন্দার ঝড় গোটা দেশজুড়ে

Advertisement
Advertisement

মধ্যপ্রদেশ: ফের প্রকাশ্যে পুলিশি অত্যাচার। গরীব চাষী ও তার স্ত্রীকে নির্মমভাবে মারলেন পুলিশকর্মীরা। মারের চোটে অচৈতন্য অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লেন ওই দম্পতি। এই ঘটনার সাক্ষী থাকল মধ্যপ্রদেশের গুনা।ইতিমধ্যেই সেই ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই শুরু উঠেছে সমালোচনার ঝড়। ঘটনাটিকে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

জানা যাচ্ছে, মধ্যপ্রদেশের গুনা এলাকায় সায়েন্স কলেজের জন্য দেওয়া জমিতে ওই চাষি হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ তোলা হয়েছিল। কিন্তু অপর দিকে ওই চাষির অভিযোগ ওই জমি এলাকার রাজনৈতিক নেতার। সেই নেতাকে টাকা দিয়ে ওই জমিতে চাষ করতো চাষী। এমনকি তার জন্য দু’লাখ টাকা ধার নিয়েছিল সে।কিন্তু সেই জমি চলে গেলে কাজটি ছেলেমেয়েকে নিয়ে পথে বসতে হবে। কিন্তু সেই সব কথায় কান না দিয়ে পুলিশকর্মীরা সেই জমি কাড়তে চায় বলে অভিযোগ। অতঃপর পুলিশের সামনেই ওই চাষী ও তার স্ত্রী কীটনাশক খান। শেষে তাদেরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

কিন্তু এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ প্রশ্ন শুনেছেন, ‘পুলিশ কিভাবে প্রকাশ্যে অত্যাচার করতে পারে?শিবরাজ সরকারের আমলে কি জঙ্গলরাজ চলছে’!

যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে, একদল পুলিশ কর্মী দলিত চাষী ও তার স্ত্রীকে নির্মমভাবে লাথি ঘুঁষি লাঠির আঘাত করছে। এমনকি রেহাই পায়নি ছোট শিশুরাও। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।ইতিমধ্যেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এমনকি গুনার এসপি ও কালেক্টরকে বরখাস্ত করেছেন তিনি।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles