কলকাতারাজ্য

বঙ্গোপসাগরে ফুঁসছে নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ঘনিয়ে আসছে দুর্যোগ, বড় আপডেট দিল IMD

Advertisement
Advertisement

Weather Forecast: সবেমাত্র সকালে মিঠে রোদের আমেজ উপভোগ করার সময় দোরগোড়ায় এসে দাঁড়িয়েছে। সবেমাত্র খালি পায়ে শিশির ভেজা ঘাসের ওপর আলতোভাবে হাঁটার সময় হয়ে এসেছে। সবেমাত্র চায়ের কাপ হাতে নিয়ে ঝুল বারান্দায় হালকা রোদে গা স্যাঁকার সময় হয়ে এসেছে। ঠিক তখনই যেন ঘন্টা বাজে নিম্নচাপের। হ্যাঁ ঠিকই শুনেছেন বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে শক্তিশালী নিম্নচাপ। তবে তা ঠিক কবে এসে পৌঁছাবে? কত জোর বৃষ্টিপাত হবে? কোথায় বৃষ্টিপাত হবে? – তা জানতে প্রতিবেদনটি শেষ পর্যন্ত করতে হবে।

Weather Forecast

ভয় পাওয়ার আপাতত কোনো কারণ নেই। কালীপুজো থেকে শুরু করে ভাইফোঁটা পর্যন্ত নিশ্চিন্তে আনন্দ করতে পারবেন আপনারা। আগামী মঙ্গলবার আবহাওয়ায় দেখা যাবে এক নতুন টুইস্ট। ১৬ই নভেম্বর থেকে নিম্নচাপ ধীরে ধীরে শক্তি বাড়িয়ে ভারী নিম্নচাপে পরিণত হতে চলেছে। ফলে মঙ্গলবারের পর থেকে জেলায় জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে। আপাতত শোনা গেছে, দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হতে পারে। তবে সেই বৃষ্টির ফলে শীত কমবে কিনা সেই প্রশ্ন জেগেছে আপামর জেলাবাসীর মনে।

আবহাওয়া দপ্তরের ইঙ্গিত অনুযায়ী যে সমস্ত জেলায় বৃষ্টি হতে পারে, তার মধ্যে নাম নথিভুক্ত রয়েছে – কলকাতার। এছাড়া দুই চব্বিশ পরগনা, মেদিনীপুর, হাওড়া, হুগলি ইত্যাদি জেলাতে বৃষ্টিপাত হতে পারে বলে সম্ভাবনা প্রকাশ করেছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যে শীতের আমেজ পড়লেও রাতের দিকে কিন্তু তাপমাত্রা অনেকাংশেই বৃদ্ধি পাচ্ছে। তার ফলে এখনো মানুষজন পাখার মায়া কাটিয়ে উঠতে পারছেন না।

Weather Forecast

তবে এই নিম্নচাপের জেরে উত্তরবঙ্গের জেলাগুলিতে খুব বেশি প্রভাব পড়বে না বলেই জানা যাচ্ছে। শুধুমাত্র দার্জিলিং, কালিম্পং ছাড়া অন্যান্য উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত না হওয়ারই সম্ভাবনা রয়েছে। এর ফলে উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই বেশ ভালোভাবে শীত পড়তে চলেছে বলে মনে করা হচ্ছে।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles