রাজ্য

সাগরে তৈরি নিম্নচাপ, প্রবল বেগে ধেয়ে আসছে ‘মিগজাউম’! কোথায় পড়বে প্রভাব? জানাল IMD

Advertisement
Advertisement

Cyclone Michaung Update: প্রস্তুতি নিচ্ছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’। কিন্তু ঠিক কোথায় আছড়ে পড়বে তা এখনও অজানা। আগামী রবিবারে এই ঘূর্ণিঝড় তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু, এর প্রভাব পশ্চিমবঙ্গে পড়বে না বঙ্গোপসাগরে তা জানায়নি আবহাওয়াবিদরা। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আজকে এই সিস্টেমের শক্তি আরও বৃদ্ধি পাবে। চলুন জেনে নেওয়া যাক, এই সিস্টেমের প্রভাব পশ্চিমবঙ্গে পড়বে কিনা।

Cyclone Michaung Update

West Bengal Weather update (Cyclone Michaung Update)

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ৩রা ডিসেম্বর তথা রবিবার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই রাজ্যে। দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গ রাজ্যের দুই অংশতেই বৃষ্টিহীন শুষ্ক আবহাওয়ার দেখা মিলবে। ‘মিগজাউম’ সৃষ্টি হওয়ার প্রভাবে রাজ্যের দক্ষিণভাগের পরিবেশে জলীয় বাষ্পের পরিমাণ বৃদ্ধি পেতে দেখা গেলেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা একদম নেই বললেই চলে।

Short Film
কল-গার্লকে সঙ্গে নিয়ে দীঘায় কুকর্ম স্কুল শিক্ষকের, শরীরে আগুন ধরাবে এই শর্টফিল্ম

দক্ষিণবঙ্গ আবহাওয়া আপডেট (Cyclone Michaung Update)

এদিকে আসন্ন ঘূর্ণিঝড়ের কারণেই বছরের শেষ মাসের প্রথম সপ্তাহে শীতের আমেজ কম থাকার সম্ভাবনা রয়েছে। আসলে আসন্ন ঘূর্ণিঝড় দ্বারা প্রভাবিত হয়ে দক্ষিণবঙ্গের আবহাওয়ায় জলীয় বাষ্পের উপস্থিতি লক্ষ করা গেছে। যার ফলে বেশ কিছু অংশে আকাশে দেখা গেছে মেঘলাভাবও। আর এর জেরেই ডিসেম্বরের প্রথম সপ্তাহের শীতও বিঘ্নিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাব না কাটা পর্যন্ত রাজ্যে কনকনে ঠান্ডা পড়ার সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে।

WB Weather Report

আজ কলকাতার আবহাওয়া আপডেট (Today Kolkata Weather Update)

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৯ ডিগ্রি ও ২১ ডিগ্রি থাকার সম্ভাবনা রয়েছে।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles