চাকরির সংবাদনিউজ

Railway Recruitment: ভারতীয় রেলে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, মাধ্যমিক পাশেই আবেদন

শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি ও আবেদন মূল্য সম্পর্কে বিস্তারিত জানুন

Advertisement
Advertisement

ভারতীয় রেল (Railway Recruitment) দেশের যাতায়াত ব্যবস্থার অন্যতম মাধ্যম। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ রেলপথে যাতায়াত করে থাকেন। তাই যাত্রীদেত সঠিক পরিষেবা দেওয়ার জন্য রেলের অধীনে প্রচুর সংখ্যক কর্মী কর্মরত রয়েছেন। মাঝেমধ্যেই ভারতীয় রেলের অধীনে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ করা হয় নির্দিষ্ট পদ্ধতির মাধ্যমে। এবারেও চাকরিপ্রার্থীদের জন্য সুখবর নিয়ে আসলো ভারতীয় রেল কর্তৃপক্ষ।

আপনি কী খেলাধুলায় ভালো? ক্রিকেট, ফুটবল কিংবা অন্য কোনো খেলার সঙ্গে যুক্ত রয়েছেন? তাহলে আপনার জন্য রয়েছে দারুন সুখবর। রয়েছে পূর্ব রেলে চাকরি (Railway Recruitment) করার দারুণ সুযোগ। প্রসঙ্গত, রেলের অধীনে বিশেষ ভাবে স্পোর্টস কোটা রয়েছে। যার অধীনে খেলাধুলার সঙ্গে যুক্ত প্রার্থীদের নিযুক্ত করা হয়।

এবারেও ভারতীয় পূর্ব রেলের (Railway Recruitment) অধীনে স্পোর্টস কোটায় গ্রুপ সি ও গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে এ মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানা যাচ্ছে, উক্তি দুটি গ্রুপের জন্য মোট ১০টি শূন্যপদ রয়েছে। গ্রুপ সি পদে আবেদনের জন্য নুন্যতম উচ্চমাধ্যমিক পাশ এবং গ্রুপ ডি পদে আবেদনের জন্য নুন্যতম মাধ্যমিক পাস হতে হবে। উক্ত দুটি পদে আবেদন করার জন্য প্রার্থীর সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর। তবে গ্রুপ সি ও গ্রুপ ডি-তে আবেদনের সর্বোচ্চ বয়স যথাক্রমে ৩০ ও ৩৩ বছর।

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের www.er.indianrailways.gov.in ওয়েবসাইটে (Railway Recruitment) গিয়ে আবেদন করতে হবে। আবেদন করার জন্য সাধারণ প্রার্থীদের ৫০০ টাকা আবেদন মূল্য জমা করতে হবে। তবে তফশিল জাতি, উপজাতি, সংখ্যালঘু এবং মহিলারা বিনামূল্যে আবেদন করতে পারবেন। আগামী ১০ই নভেম্বর আবেদনের শেষ তারিখ। এর মধ্যেই আবেদন সম্পন্ন করতে হবে।

Related Articles