দেশনিউজ

পরিবারের আগে দেশপ্রেম, বাবার সৎকার স্থগিত রেখে স্বাধীনতার প্যারেডে যোগ মেয়ের

দেশের প্রতি মাহেশ্বরীর এই পদক্ষেপে মুগ্ধ হয়েছেন সকলেই। তাঁকে সবাই কুর্নিশ জানিয়েছেন।

Advertisement
Advertisement

দেশের প্রতি অগাধ ভালোবাসা না থাকলে এরকম কঠিন সিদ্ধান্ত নেওয়া যায় না। আর এই কঠিন সিদ্ধান্তে মুগ্ধ হয়েছেন সকলেই। কি সেই সিদ্ধান্ত? এবার খোলসা করে বিষয়টি বলা যাক। বাবার সৎকারের কাজ স্থগিত রেখে এক মহিলা পুলিশ আধিকারিক যোগ দিলেন স্বাধীনতা দিবসের প্যারেডে। ওই মহিলা পুলিশ আধিকারিকের নাম এম মাহেশ্বরী। তিনি তামিলনাড়ুর দিন্দিগুলের বড়ামাদুরাইয়ের বাসিন্দা।

মাহেশ্বরীর বাবা নারায়ণস্বামীর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি বয়সজনিত কারণে নানা ধরনের রোগে ভুগছিলেন। গত ১৪আগস্ট রাতে তাঁর মৃত্যু হয়। বাবার মৃত্যু সংবাদ পরিবারের তরফে তামিলনাড়ুর মহিলা পুলিশ আধিকারিককেও জানানো হয়। আর তারপরেই তিনি একদম ভেঙে পড়েন। মনের ভিতর সব তোলপাড় হয়ে যায়। ইচ্ছে করছিল বাবাকে জড়িয়ে ধরে কাঁদার। কিন্তু সেইসব কিছুই আর হয়নি। কারণ আগে থেকেই যে ঠিক হয়ে গিয়েছিল তিরুনেলভেলিতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে অংশ নেবেন তিনি।

তাই তিনি তাঁর দায়িত্ব বজায় রেখেছেন। ১৫ আগস্ট সকালে অনুষ্ঠান হওয়া পর্যন্ত তিনি অপেক্ষা করেছেন। স্বাধীনতা দিবসের দিন তিনি তিরুনেলভেলির ভিভিসি গ্রাউন্ডে কালেক্টর শিল্পা প্রভাকর সতীশ এবং পুলিশ সুপার এম মনিভান্নানের সামনে গার্ড অফ অনারের প্যারেডে অংশ নেন। অনুষ্ঠান শেষের পর অবশ্য তিনি আর এক মুহূর্ত ও অপেক্ষা করেননি। সোজা বাড়ির উদ্দেশে রওনা দেন তিনি। মেয়ের উপস্থিতিতেই পরে বাবার শেষকৃত্য সম্পন্ন হয়। মাহেশ্বরীর এই পদক্ষেপে মুগ্ধ হয়েছেন সকলেই। তাঁকে সবাই কুর্নিশ জানিয়েছেন।

Related Articles