নিউজ

৩১ ডিসেম্বরের মধ্যে করে ফেলুন এই কাজগুলি, নইলে পড়বেন মহা বিপদে!

Advertisement
Advertisement

December 2023 Financial Deadline: ২০২৩ সালের শেষ মাস ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। ডিসেম্বর (December) মাসটি শুরু হওয়ার পাশাপাশি নিয়ে এসেছে একাধিক গুরুত্বপূর্ণ কাজের তালিকা। উক্ত কাজগুলো ডিসেম্বর শেষ হওয়ার আগে না করলে সমস্যার মুখে পড়তে পারেন সাধারণ মানুষ। কাজগুলো কী কী? আজকের প্রতিবেদনে এই বিষয়ে বিস্তারে আলোচনা করা হল।

৩১ ডিসেম্বরের আগে করতে হবে এই কাজগুলো (These works has to been done before 31st december expires)

১. এসবিআই অমৃত কলস (SBI Amrit Kalash): এটি এসবিআই (SBI)-এর অন্যতম জনপ্রিয় ফিক্সড ডিপোজিট স্কিম। এই স্কিমে ৭.১০% হারে সুদ পাওয়া যায়। এতে বিনিয়োগ করার শেষ তারিখ ৩১ ডিসেম্বর।
২. লকার চুক্তি (Locker Agreement): ৩০ ডিসেম্বর পার হওয়ার আগে সই করতে হবে নতুন লকার চুক্তিতে। আরবিআই-এর এই নির্দেশ পালন না করলে ভবিষ্যতে সমস্যা দেখা দিতে পারে।

December 2023 Financial Deadline

৩. আধার কার্ড আপডেট (Aadhaar Card Update): ইউআইডিএআই (UIDAI) অনুসারে গত ১০ বছরে আধার কার্ড আপডেট না করে থাকলে ফ্রীতে করতে চাইলে ১৪ ডিসেম্বর পার হওয়ার আগে করে নিতে হবে।
৪. এসবিআই গৃহঋণ (SBI Home loan): ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত চালু থাকছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ফেস্টিভ অফার। এই অফারে বিশেষ ছাড়ে গৃহ ঋণ দিচ্ছে এসবিআই। এই ডিসকাউন্ট ফ্লেক্সি পে, রেগুলার হোম লোন, স্যালারি ক্লাস, এনআরআই ও আপন হোমের ক্ষেত্রে প্রযোজ্য।
৫. ব্যাঙ্ক অফ বরোদার উৎসব অফার (Bank Of Baroda Festival special Offer): ৩১ শে ডিসেম্বর পর্যন্ত ব্যাঙ্ক অফ বরোদার ‘বিওবি কে সাং ফেস্টিভ্যাল কি উমাং’ (BOB Ke Sang Festival ki Umang) চলবে। এই ফেস্টিভ অফারের অধীনে গ্রাহকরা আকর্ষনীয় সুদের হারে পার্সোনাল লোন, এডুকেশন লোন, হোম লোন ও কার লোন পাওয়ার সুযোগ পাবে।
৬. এইচডিএফসি ব্যাঙ্ক কার্ডের নতুন নিয়ম (HDFC Bano Card New Rule): এইচডিএফসি ব্যাঙ্ক কার্ড রিগালিয়ায় লাগু হল নতুন নিয়ম। এবার থেকে লাউঞ্জ অ্যাক্সেস করতে হলে ক্রেডিট কার্ড হোল্ডারদের প্রত্যেক ৩ মাস অন্তর ১ লক্ষ টাকা বা তার বেশি পে করতে হবে।
৭. ডিম্যাট নমিনি, এমএফ-এর শেষ তারিখ (Demat Nominee Last date): এগ্জিস্টিং ডিম্যাট অ্যাকাউন্ট হোল্ডারদের নমিনি ঘোষণা করার শেষ তারিখ ৩১শে ডিসেম্বর।

December 2023 Financial Deadline

৮. উইপিআই আইডি (UPI Id): বিগত ১ বছরে ইউপিআই আইডি ব্যবহার না করে থাকলে সেই আইডি বাঁচাতে চাইলে এখনই ট্রানজ্যাকশন করার মাধ্যমে তা সক্রিয় করতে হবে। নইলে সংশ্লিষ্ট ইউপিআই আইডি নিষ্ক্রিয় হয়ে যাবে। ব্যাঙ্ক নিষ্ক্রিয় করার আগে ইউপিআই আইডি হোল্ডারকে ইমেল বা মেসেজ মাধ্যমে নোটিশ পাঠাবে।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles