অর্থনীতিনিউজ

ইন্ডিয়া পোস্টে চালু হল নতুন পরিষেবা, একাধিক সুযোগ সুবিধা পাবেন গ্রাহকরা

Advertisement
Advertisement

ইউপিআইয়ের বাজারে এবার ভারতীয় পোস্ট। টেকস্যাভি যুগের সাথে তাল মিলিয়ে ডিজিটাল লেনদেনের সুবিধা দেওয়ার জন্য এবার ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক নিয়ে এলো DakPay অ্যাপ৷ এবার এই অ্যাপের মাধ্যমে করা যাবে গুগল পে, ফোনের মতো ডিজিটাল লেনদেন। এদিন অ্যাপটির ভার্চুয়াল লঞ্চিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। পাশাপাশি এই অ্যাপের মাধ্যমে ব্যাঙ্ক ও ডাক বিভাগের সঙ্গে যুক্ত একাধিক সুবিধা এক ছাদের তলায় এনে ফেললো ডাক বিভাগ।

কাজ শুরুর মাত্র ২ বছরের মধ্যে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৩ কোটি ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ট্যুইট করে ইন্ডিয়া পোস্ট অফিসের সমস্ত কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন৷

কীভাবে ব্যবহার করা যাবে এই ডাকপে অ্যাপ? প্লে স্টোর থেকে ডাউনলোড করে মোবাইল নম্বর, নাম, পিন ও অ্যাকাউন্ট নম্বর দিয়ে অ্যাকাউন্ট সেট আপ করে নিতে হবে। এরপর ব্যাংক অ্যাকাউন্ট লিংক করে নিলে ডিজিটাল লেনদেনের সুবিধা পাওয়া যাবে।

এই অ্যাপের মাধ্যমে ব্যাঙ্কিং পরিষেবা পাওয়া যাওয়ার ফলে তা ক্যাশলেস ইকোসিস্টেম তৈরির সহায়ক হবে। অন্যান্য অ্যাপের মত QR কোড স্ক্যান করে পেমেন্ট করা যাবে।

Related Articles