নিউজরাজনীতিরাজ্য

বাংলার ভোট নিয়ে বিজেপির সঙ্গে চুক্তি ওয়েইসির মিমের? গোপন তথ্য ফাঁস করলেন সাক্ষী মহারাজ!

Advertisement
Advertisement

আসন্ন পশ্চিমবঙ্গ নির্বাচনে আসাদউদ্দিন ওয়েসির দলের সঙ্গে বড়োসড়ো আঁতাতের খবর পাওয়া গেলো ভারতীয় জনতা পার্টির। এর আগে বিহার নির্বাচনে এই দলই নাকি বিজেপিকে জিততে সাহায্য করেছে, এমনটাই দাবি ছিলো মহাজোটের। এবার পশ্চিমবঙ্গের নির্বাচনেও ওয়েসির দলই বিজেপির তুরুপের তাস, দাবি মহাজোটের।

এ দাবি আরো স্পষ্ট হলো এই দলেরই সাংসদের বিবৃতিতে। উন্নাওয়ের সাংসদ সাক্ষী মহারাজ দাবি করলেন, “বিহার নির্বাচনে অল ইন্ডিয়া মজলিস–এ–ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়েসিই বিজেপিকে সহায়তা করেছিলেন। একইভাবে তিনি উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গ নির্বাচনেও আমাদের দলকে জয়ের পথে নিয়ে যেতে সাহায্য করবেন।’’

তিনি আসাদউদ্দিন ওয়েসির সুস্বাস্থ্য কামনা করে আরও জানান, “ঈশ্বর তাঁকে আরো শক্তি দিন, তিনিই উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের নির্বাচনেও যেন বিহারের মতোই আমাদের সাথে থাকতে পারেন।” বুধবার দলীয় কর্মীদের সাথে সৌরিখে একটি সভা উপলক্ষ্যে সাক্ষী মহারাজ এই মন্তব্য করেন। বিহারে মহাজোটের ভোট কাটার মূল কারণ ছিলো ওয়েসির দল মিম। যেখানেই মহাজোট পিছিয়েছে সেখানে মিম দুর্দান্ত ফল করেছে। ফলত স্বাভাবিকভাবেই জয় পেয়েছে বিজেপি।

মিমের তরফ থেকে ঘোষণা করা হয়, বিহারের মত রাজ্য জয়ের পর পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ প্রভৃতি মূল রাজ্যে নিজেদের শক্তি বৃদ্ধির জন্য আরও প্রচেষ্টা করবে আসাদউদ্দিন ওয়াইসির দল। সম্প্রতি তারা ফুরফুরা শরীফের পীর আব্বাস সিদ্দিকী সাথে বৈঠক করে গিয়েছেন। এবার তারা জোট বাঁধেন কিনা সেটাই দেখার।

Related Articles