নিউজরাজ্য

পুজোর মরশুমে সোমবার থেকে রাজ্যে চলবে আরও ৩ টি স্পেশ্যাল ট্রেন, কোন কোন রুটে জেনে নিন

এবার যাত্রী চাহিদার কথা মাথায় রেখে ৩ রুটে স্পেশ্যাল ট্রেন চালাবে পূর্ব রেল।

করোনা মহামারীর জেরে লকডাউনের ফলে দীর্ঘদিন ধরে বন্ধ ট্রেন চলাচল। তবে লোকাল ট্রেন না চললেও কিছু দূরপাল্লার ট্রেন চলাচলের অনুমতি মিলেছে। যদিও এই কটি ট্রেন চালুর ফলে যাত্রী চাহিদা মিটছে না। এরফলে যাত্রীদের সমস্যাও পড়তে হচ্ছে। রেলের লোকসান হচ্ছিল। তাই লাভজনক এরকম ১৩ রুট বাছাই করে ট্রেন চালাতে চেয়েছিল পূর্ব রেল। এই সব ট্রেনের ২০১৯-২০ সালের হিসেব অনুযায়ী প্রতি ট্রিপের আয়ের অঙ্ক কী ছিল তাও উল্লেখ করে দেওয়া হয়েছিল।

তবে এবার যাত্রী চাহিদার কথা মাথায় রেখে ৩ রুটে স্পেশ্যাল ট্রেন চালাবে পূর্ব রেল। আগামী ১২ তারিখ থেকে ৩টি রুটে এই স্পেশ্যাল ট্রেন চলবে। এর মধ্যে প্রতিদিন হাওড়া-জামালপুর স্পেশ্যাল ট্রেন চালু করা হবে। সপ্তাহে তিন দিন চলবে মালদহ টাউন-দিল্লি স্পেশ্যাল। আবার চার দিন পিছু মালদহ টাউন-দিল্লি স্পেশ্যাল ট্রেন চলবে। বৃহস্পতিবার থেকেই প্যাসেঞ্জার রির্জাভেশন সিস্টেম এবং ইন্টারনেটর মাধ্যমে এই সব ট্রেনের টিকিট বুক করা যাবে।

প্রসঙ্গত, পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ কমারশিয়াল ম্যানেজার এই ১৩ টি রুটে ট্রেন চালানোর বিষয়ে চিঠি দিয়েছিলেন, প্রিন্সিপাল চিফ অপারেশনস ম্যানেজারকে। আর সেই চিঠিতে পূর্ব রেলের তিন ডিভিশন হাওড়া, শিয়ালদহ ও মালদহ থেকে মেল এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু করার উল্লেখ করা হয়েছিল।

Tags

Related Articles

Close