নিউজবিনোদন

Uttam Kumar diet: ফিটনেসের মাঝেও খাদ্য রসিক ছিলেন উত্তর কুমার! এই পদ ছিল মহানায়কের ভীষণ প্রিয়

নিয়মিত ডায়েটের মাঝেও মহানায়কের খাদ্যাভ্যাস অবাক করার মতো, বিস্তারিত জানুন

Advertisement
Advertisement

চার দশক পেরিয়ে যাওয়ার পরও আপামর বাঙালির মনে একই ভাবে জায়গা করে রয়েছে অরুণ কুমার চট্টোপাধ্যায়। তিনি সকলের কাছে মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar diet) হিসাবেই পরিচিত। মৃত্যুর চার দশক পরেও, তাঁর জনপ্রিয়তা কমেনি বরং বেড়েছে। বাংলা সিনেমা জগৎকে অন্য ধারায় নিয়ে গিয়েছিলেন তিনি। আজও মানুষ মহানায়ক সম্পর্কে নানা বিষয় জানতে আগ্রহী। আজ তাই মহানায়ক উত্তম কুমার সম্পর্কে এমনই কিছু অজানা তথ্য আপনাদের সঙ্গে শেয়ার করেতে চলছি।

উত্তম কুমার (Uttam Kumar diet) একজন অভিনেতার পাশাপাশি ভোজন রসিক বাঙালি ছিলেন বটে। তাঁর খাদ্য রসিকের কথা কারো অজানা নয়। সুপ্রিয়া দেবীর হাতের রান্না ছিল মহানায়কের খুব প্রিয়। সুপ্রিয়া দেবী মাঝে মধ্যেই উত্তম কুমারকে নানা পদ রান্না করে দিতেন। সেই খাবারের সবকটি পদ তৃপ্তি করে খেতেন আমাদের মহানায়ক। মাছ, মাংস থেকে শুরু করে নানা পদ থাকতো পাতে। বাদ যেত না মিষ্টিও।

সুপ্রিয়া দেবী হরেক রকম পদ রান্না করে দিতেন মহানায়কে। আর সেই সব পদ অল্প অল্প করে খেয়ে দেখতেন অভিনেতা (Uttam Kumar diet)। কেননা তিনি খেতে ভালো বসলেও, নিজেকে ফিট রাখার জন্য ডায়েট মেনে চলতেন। তাই সব খাবারই তিনি চেকে দেখতেন। তবে শরীর ও নিজের ফিটনেস নিয়ে ভাবলেও, খাবারের শেষ পাতে কিন্তু রসগোল্লা ছিল মহানায়কের সবচেয়ে প্রিয়। প্রতিদিনই তিনি শেষ পাতে একটি করে রসগোল্লা খেতেন।

যদিও উত্তম কুমারের (Uttam Kumar diet) রসগোল্লা খাওয়ার ধরণ অন্য রকম। তিনি রসগোল্লার সঙ্গে নুন মিশিয়ে খেতেন, যাতে শরীরের সুগার না বাড়ে। বিশেষত খাওয়ার বিষয়ে যেমন খুঁতখুঁতে ছিলেন, নিজের শরীর নিয়েও তিনি যত্নবান ছিলেন। পরবর্তীতে মহানায়কের দেখা দেখি সুপ্রিয়া দেবীও নুন ও লেবু মিশিয়ে রসগোল্লা খাওয়া শুরু করেন। এর স্বাদ নাকি ভালোই পাওয়া যায়। আপনিও যদি ডায়েট করেন, তবে একবার মহানায়কের মতো করে নুন দিয়ে রসগোল্লা খেয়ে দেখতে পারেন।

Related Articles