চাকরির সংবাদনিউজ

AIIMS Rajkot: এইমস রাজকোটে ১৩৩টি শূন্যপদে নিয়োগ চলছে! জানুন বিস্তারিত

আগামী ৬ই নভেম্বর পর্যন্ত চলবে আবেদন, কীভাবে আবেদন করবেন? জেনে নিন

Advertisement
Advertisement

যারা মেডিকেল লাইনে কাজ করতে চান অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস বা AIIMS দুর্দান্ত সুযোগ আনলো। এআইআইএমএস রাজকোটের (AIIMS Rajkot) অধীনে একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়েছে। আগামী ৬ই নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। কোন কোন পদে নিয়োগ করা হবে? কীভাবে নিয়োগ করা হবে? আবেদন করবেন কীভাবে? জানতে হবে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

এআইএইএমএস রাজকোটের (AIIMS Rajkot) অধীনে গ্রুপ এ, গ্রুপ বি ও গ্রুপ সি-র নন ফ্যাকাল্টি পোস্টে নিয়োগ করানো হবে। এর জন্য অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, ডায়েটিশিয়ান, অ্যাসিস্ট্যান্ট লন্ড্রি সুপারভাইজার সহ মোট ৩৭টি পদে নিয়োগ করানো হবে। যেখানে মোট ১৩৩টি শূন্যপদ রয়েছে। প্রত্যেক পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন। এ বিষয়ে অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে আরো বিস্তারিত ভাবে বলা হয়েছে। aiimsrajkot.edu.in ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে পারেন।

নিয়োগ কীভাবে হবে?

গ্রুপ এ পদে আবেদনকারী প্রার্থীদের প্রথমে স্ক্রিনিং টেস্ট নেওয়া হবে এবং সেখান থেকে ১:৬ অনুপাতে প্রার্থী বেছে নেওয়া হবে। এরপর বাছাই করা প্রার্থীদের নথি যাচাই ককরা হবে। উক্ত দুটি ধাপ পেরোতে পারলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। অন্যদিকে গ্রুপ বি ও গ্রুপ সি পদে আবেদনকারী প্রার্থীদের একটি কম্পিউটার বেসড পরীক্ষা ও স্কিল টেস্ট এবং নথি যাচাইয়ের মধ্যে দিয়ে বাছাই করা হবে (AIIMS Rajkot)।

আবেদন কীভাবে করবেন?

উক্ত পদ গুলিতে আবেদন করার জন্য প্রথমে প্রার্থীকে aiimsrajkot.edu.in নামক অফিসিয়াল ওয়েবসাইটে (AIIMS Rajkot) যেতে হবে। ওয়েবসাইটের হোম পেজ খুলে গেল ‘Recruitment’ অপশনে ক্লিক করতে হবে। নতুন পেজ ‘Registration link’ অপশনে ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর সঠিক তথ্য দিয়ে আবেদন পত্র পূরণ করে নিতে হবে এবং প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর অনলাইন মোডে আবেদন মূল্য জমা করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।

আবেদন মূল্য কত?

গ্রুপ এ, বি ও সি পদে আবেদনের জন্য জেনারেল ও ওবিসি প্রার্থীদের ৩০০০ টাকা আবেদন মূল্য জমা করতে হবে। তবে এসসি/এসটি/ ইডব্লিউএস প্রার্থীদের আবেদন মূল্য ১৫০০ টাকা। তবে বিশেষ ভাবে সক্ষম প্রার্থীদের জন্য কোনো আবেদন মূল্য নেই।

Related Articles