দেশনিউজ

দেশজুড়ে আবারও কড়া লকডাউন! প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীদের

Advertisement
Advertisement

গত ১ লা জুন দেশজুড়ে আনলক ১ চালু করার পরেই দেশজুড়ে রেকর্ড সংখ্যক সংক্রমন ও মৃত্যু ঘটতে থাকে। গত ১০ দিনেই আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ছাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, ভারতে এখনো পর্যন্ত করোনায় আক্রান্ত প্রায় ৩ লাখ ২২ হাজার। দাবানলের মতো ছড়িয়ে পড়ছে এই মারন ভাইরাস। দেশজুড়ে মোট মৃত্যুর সংখ্যা ৯, ২০৪। বর্তমানে আক্রান্তের সংখ্যা প্রতিদিনেই ১২ হাজার ছুঁই ছুঁই। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয় ১১, ৯২৯ জন। সেই সঙ্গে মৃত্যু হয় ৩১১ জন।

আর এই পরিস্থিতির মধ্যে আগামী ১৬ ও ১৭ ই জুন সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরেই জল্পনা ওঠছে, তাহলে ফের একবার লকডাউন হতে চলেছে? শুধু লকডাউনেই নয় কড়া লকডাউন হতে চলেছে? সেই পরামর্শই কি নিতে চলেছে মুখ্যমন্ত্রীদের কাছে? কিন্তু অধিকাংশ রাজ্য সরকার আর লকডাউন চাইছে না। তাদের মতে, দীর্ঘদিন লকডাউন করার পরেও কোনো লাভ হয়নি, তার থেকে বেশি অর্থনীতির ক্ষতি হয়েছে।

এদিকে সংক্রমনের নিরিখে সবার শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার। বিশেষজ্ঞদের মতে, মহারাষ্ট্রে গোষ্ঠী সংক্রমন ছড়িয়ে পড়েছে। আর এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে সাফ জানিয়ে দিয়েছে তারা আর লকডাউন চাই না। অন্যদিকে সংক্রমনের নিরিখে মহারাষ্ট্রের পরেই তামিলনাড়ু রয়েছে। সেখানে আক্রান্তের সংখ্যা প্রায় ৪৩ হাজার। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামি জানিয়েছেন, তাদের সরকার আর লকডাউন করবে না। যারা লকডাউনের নামে ভুয়ো খবর ছড়াবে তাদেরকে শাস্তি দেওয়া হবে। সংক্রমনের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ছাড়িয়েছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কিছুদিন আগেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছেন। তবে কোনো মতেই তারা আর লকডাউন চায় না তা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles