খেলানিউজ

Sourav-এর জন্য কলকাতায় আসছেন স্বনামধন্য ডাক্তার দেবী শেঠি

Advertisement
Advertisement

দুপুরের বুলেটিনে চিকিৎসকেরা জানিয়েছেন, সৌরভ গাঙ্গুলির শারীরিক অবস্থা এখন ভালো। রাতে ঘুমও ভালো হয়েছে তাঁর। সকালে রুটিন ইসিজির রিপোর্টও খারাপ নয়। তাঁর রাইট করোনারি আর্টারিতে স্ট্রেন্ট বসেছিল শনিবার। যদিও এখনও দুটো আর্টারিতে কিছুটা সমস্যা রয়েছে। তাই চিকিৎসার পরবর্তী ধাপ কী হবে, তা নিয়ে আজ সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গিয়েছে, সোমবার সৌরভের জন্য শহরে আসছেন স্বনামধন্য কার্ডিয়াক সার্জেন দেবী শেঠি। যদিও তিনি আসার আগেই জানিয়েছেন, যদি সৌরভের শারীরিক অবস্থার দ্রুত উন্নতি দেখেন, তাহলে বাইপাস সার্জারির প্রয়োজন নেই। সোমবার তিনি ও তাঁর টিম এবং হসপিটালের অভিজ্ঞ ডাক্তারদের নিয়ে একটি মেডিক্যাল বোর্ড বসবে।

মহারাজের চিকিৎসার জন্য মোট পাঁচজন ডাক্তারকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তাঁরা হলেন সরোজ মণ্ডল, আফতাব খান, ভবতোষ বিশ্বাস, এস বি রয়, শৌতিক পাণ্ডা। প্রসঙ্গত, কার্ডিওলজিস্ট ও কার্ডিয়াক সার্জেনদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে মহারাজের। মেডিক্যাল বোর্ডে থাকা চিকিৎসকেরা বাইপাস সার্জারির কোনো ঈঙ্গিত দেননি। তবে চিকিৎসকরা জানিয়েছিলেন, সঠিক সময়েই হাসপাতালে পৌঁছেছিলেন দাদা। তাই বড়সড় বিপদ এড়ানো গেছিল। তাঁর হার্টে মোট তিনটি ব্লকেজ পাওয়া যায়। সেই জন্যই বাইপাস সার্জারি করার সম্ভাবনা তৈরী হয়েছিল। তবে, বর্তমানে তথ্যসূত্রে জানা গেছে অ্যাঞ্জিওপ্লাস্টির মাধ্যমেই বাকি দুটি আর্টারিতে স্ট্রেন্ট বসানো হতে পারে।

রবিবার দুপুরের মেডিকেল বুলেটিনে ড. সপ্তর্ষি বসুর থেকে জানা গেছে, পুরোপুরি সুস্থ হতে দু-তিন সপ্তাহ সময় লাগবে সৌরভের। ডাক্তার দেবীর শেঠির পরামর্শের উপরই সৌরভের চিকিৎসার পরবর্তী ধাপ নির্ভর করছে।

Related Articles