নিউজরাজ্য

আগামী ৪৮ ঘন্টায় রাজ্যের এইসব জেলায় প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস!

Advertisement
Advertisement

দেবপ্রিয়া সরকার : সমগ্র দেশ বর্তমানে যে অপ্রীতিকর অবস্থার মধ্যে দিয়ে অতিবাহিত করছে তাতে নাজেহাল সমগ্র দেশের মানুষ। একদিকে ঘরবন্দি জীবন তার মধ্যে তাপমাত্রার পারদ চড়ছে হু হু করে। ক্রমশ বাড়ছে গরম ও তার সঙ্গে বাড়ছে অস্বস্তি। এরমধ্যে আগামী ৪৮ ঘন্টার আবহাওয়া রিপোর্ট দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে আগামী ৪৮ ঘন্টা প্রবল বৃষ্টি হতে পারে পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গের সাতটি জেলায় রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টির সাথে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝড়ো হাওয়া। কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণবাত উচ্চচাপ বলয় জেরে প্রচুর বই জলীয়বাষ্প ঢুকে পড়েছে রাজ্যে। এ জেরেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তর পশ্চিমের শীতল হাওয়া ও পূবালি গরম হওয়ার সংঘাতে হবে এই বৃষ্টিতে। কলকাতার সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, দুই ২৪ পরগনায় ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া পশ্চিমী ঝঞ্ঝার কারণে ঘূর্ণবাত সৃষ্টি হওয়ায় উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং এ বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রবল। পশ্চিমবঙ্গের বর্তমান তাপমাত্রা ৩৭ ডিগ্রী ছুঁয়েছে। বৃষ্টির পরে কয়েকটি স্থানে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তর।‌ ২-৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে উত্তর পশ্চিম ভারতে এবং ওড়িশা ও কেরলেও একই পরিমাণ তাপমাত্রা বাড়ার সম্ভাবনা।

আবহাওয়া দপ্তরের সূত্রে খবর উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃষ্টিপাতের পরিমাণ হবে খুবই কম। এখন বেশ কিছুদিন পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রির মধ্যে ওঠানামা করবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles