টেক নিউজনিউজ

বাজারে এলো দুর্দান্ত স্টাইলিস্ট এক চাকার বাইক, দেখে নিন দাম সহ আকর্ষণীয় সব স্পেসিফিকেশন

Advertisement
Advertisement

বর্তমানে বাইক একটি অত্যাবশ্যকীয় বস্তু। তাছাড়া যুব সমাজের কাছে বাইক হল একটি ফ্যাশনেরও জিনিস। বাইক ব্যবহার করে না এমন মানুষ বোধ হয় খুব কমই রয়েছে দুনিয়ায়। তবে একটি বাইক কেনার আগে আমরা প্রত্যেকেই দেখি সেই বাইক এর বিশেষত্ব, তার ফিচারস। নতুন নতুন মডেলের বাইক প্রত্যেকেরই নজর কেড়ে ফেলে।

সম্প্রতি এমনই একটি বাইক বাজারে আসলো যার থাকবে একটি মাত্র চাকা এবং সেই চাকার দ্বারাই চলবে বাইক। শুনে তাজ্জব হলেন তো! কারণ বাইক বলতে আমরা বুঝি দুই চাকার যানবাহন, তবে বর্তমান পৃথিবীতে প্রযুক্তি অনেকখানি এগিয়ে গিয়েছে, সেই প্রযুক্তি দ্বারা আমরা কত কিছুই করতে পারি।

আলিবাবা গ্রুপ নামের একটি সংস্থা সম্প্রতি বাজারে নিয়ে আসলো একটি বাইক, যার একটিমাত্রই চাকা। বাইকটি চলবে ব্যাটারীতে, একবার চার্জ করলে 100 কিলোমিটার পর্যন্ত চলতে পারবে বাইকটি। মোটরসাইকেলটির স্প্রিড থাকবে প্রতি ঘন্টায় 48 কিলোমিটার। ব্যাটারীতে ফুল চার্জ করতে সময় লাগবে 3 থেকে 12 ঘন্টা।

বাইকটির ওজন মাত্র 40 কেজি। বাইকের মধ্যে আছে পিলিয়ন সিট। বাইকটির মধ্যে আপনি পেয়ে যাবেন অসাধারণ সব ফিচারস, স্পিড বাড়াতে চাইলে চালককে ঝুকতে হবে সামনে এবং একইভাবে স্পিরিট কমাতে হলে পেছনদিকে ঝুকতে হবে। নতুন উন্নত প্রযুক্তির এই বাইকটি লঞ্চ করার পরেই সকলের নজর কেড়ে নিয়েছে ইতিমধ্যেই। আলিবাবা এই বাইকের এক্স শোরুম দাম ১৫০০ ডলার স্থির করেছে, যা ভারতীয় মুদ্রায় ১.৩৪ লক্ষ টাকা।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles