অফবিট

অবিশ্বাস্য! মাত্র ৩ দিনে গোটা বিশ্বভ্রমণ, রেকর্ড গড়লেন এই মহিলা

ত্র ৩ দিন ১৪ ঘণ্টা ৪৬ মিনিট ৪৮ সেকেন্ডে তিনি ঘুরে ফেলেছেন সাতটি মহাদেশ! এই  সফর তিনি শেষ করেছেন সিডনিতে।

Advertisement
Advertisement

মাত্র ৩ দিনে বিশ্বভ্রমণ করে নতুন রেকর্ড করল এক আরবীয় মহিলা। আর এই রেকর্ড হল গিনেস বুক অফ রেকর্ডস। বুধবার ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ডে’-তেই এটা ঘোষিত হল। এই আরবীয় মহিলার নাম খাওলা-অল-রোমাইঠি। মাত্র ৩ দিন ১৪ ঘণ্টা ৪৬ মিনিট ৪৮ সেকেন্ডে তিনি ঘুরে ফেলেছেন সাতটি মহাদেশ! এই  সফর তিনি শেষ করেছেন সিডনিতে।

করোনা অতিমারীতে বিভিন্ন দেশে যাত্রাপথ বন্ধ হয়ে যাবার আগেই তিনি এই সফর শেষ করে ফেলেছিলেন। খাওলা-অল-রোমাইঠি জানিয়েছেন, এটা খুব কঠিন একটি জার্নি ছিল। এর জন্য দরকার ছিল অত্যন্ত ধৈর্যের। আর বিশেষ করে এয়ারপোর্টগুলিতে। কেননা সেখানে দীর্ঘ সময় অপেক্ষা করতে হত। তাছাড়া লাগাতার প্লেনজার্নিটাও খুব কঠিন।’

তবে তিনি এটাও বলেছেন যে তিনি যে এই বিষয়টা দারুন উপভোগ করেছেন এমনটা নয়। তিনি বাড়ি ফিরে আসতে চাইলেও লক্ষ্য থেকে তিনি সরে আসেননি। তাঁর পরিবার ও বন্ধুবর্গও এই সময়ে দারুণ সমর্থন জুগিয়েছে। এই জার্নিটা শেষ করবার জন্য তাঁরা তাঁকে সব সময়ে উৎসাহ জুগিয়েছেন বলেও তিনি জানিয়েছেন।

মূলত তাঁর এই শখের উৎপত্তি হয়েছে নিজের দেশেই। তাঁর দেশে প্রায় ২০০ বিভিন্ন জনজাতি আছে। তাঁদের বসবাসের এলাকা, তাঁদের সংস্কৃতি এবং ঐতিহ্য নিয়ে খাওলা-অল-রোমাইঠির মনে প্রচুর আগ্রহ তৈরি হয়ে গিয়েছিল। আর তাই বিশ্বভ্রমণের এই বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছিলেন। আর তাঁর এই অসাধারণ কৃতিত্ব নাম তুলেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে।

Related Articles