কলকাতানিউজলাইফস্টাইল

ইংল্যান্ড ফেরৎ কলকাতার যুবকের থেকে করোনায় আক্রান্ত আরো তিন জন! রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭

Advertisement
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমনের ফলে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারী চেয়েও ভয়ংকর বলে ব্যাখ্যা করেছেন ।পর্যন্ত গোটা বিশ্বে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এক লক্ষ 56 হাজার 948 জনের ও বেশী ।ভারতীয় করোনা ভাইরাস এর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 396 ।ভারতেও ভয়াল রূপ নিচ্ছে করোনা ।মৃত্যুর সংখ্যাও বাড়ছে ।

আর তারই মধ্যে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে সাত । ইংল্যান্ড ফেরত বালিগঞ্জের যে তরুন করোনা আক্রান্ত হয়েছিল তার বাবা-মা ও বাড়ির পরিচারিকার শরীরেও মিলেছে COVID-19. বালিগঞ্জের আলিশান আবাসনে তার বাস 13 তারিখ লন্ডন থেকে কলকাতায় আসেন ওই তরুণ বিমানবন্দর থেকেই তাকে 14 দিন হোম কোয়ারান্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছিল কিন্তু সেই নির্দেশের তোয়াক্কা না করেই তিনি ঘুরে বেরিয়েছিলেন।

শুরু থেকে অবশ্য ওই তরুণের কোন উপসর্গ ছিল না তবে দুই-তিনদিন আগে সর্দি কাশি শুরু হয় তারপরেও চিকিৎসকের পরামর্শ না নিলে গতকাল স্থানীয় বাসিন্দারাই পুলিশে খবর দেন। এরপর সেখান থেকে তাকে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য দপ্তরে ।এরপর থেকে বেলেঘাটা আইডি তে আনা হয় এবং রিপোর্টে দেখা যায় COVID-19 পজেটিভ । এর আগে তিনি অবাধ বিচরণ করেছেন সব জায়গায়। ফলে তার সরাসরি সংস্পর্শে এসেছেন অনেক তাদের মধ্যে তিনজনের শরীরে মিশেছে করোনা ভাইরাস।

গোটা ঘটনায় ক্ষুদ্ধ হয়েছেন সকলে।শিক্ষিত সমাজের কাছে এই গুরুত্বপূর্ণ সময়ে এরকম সচেতনতার অভাব আশা করা যায় না।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles