নিউজরাজনীতিরাজ্য

‘টুম্পা সোনা’, ‘লুঙ্গি ডান্স’-এর পর ‘উরি উরি বাবা’! নতুন প্যারোডিতে চমক বামেদের

বর্তমানে বামেদের নতুন অস্ত্র গানের তালে ভোট প্রচার। ইতিমধ্যেই ভোটের ময়দানে টুম্পা সোনা থেকে লুঙ্গি ডান্স সমস্ত গান উঠে এসেছে কাস্তে-হাতুড়ি দৌলতে, আর এবার শোনা গেল ঊষা উত্থুপের জনপ্রিয় গান উড়ি উড়ি বাবা।

যখন সব রাজনৈতিক দল নিজেদের প্রচার এর জন্য আলাদা আলাদা পন্থা অবলম্বন করছে, তখন নেট মাধ্যমকে কাজে লাগিয়ে সিপিআইএম খুঁজে নিল ভোট প্রচার এর এক নতুন কৌশল। ইতিমধ্যে অতি জনপ্রিয় দুটি গান টুম্পা সোনা এবং লুঙ্গি ডান্স এর প্যারোডি শোনা গিয়েছিলো। এই গানগুলির মাধ্যমে সাধারণত বিজেপি এবং তৃণমূল কে ব্যঙ্গ করা হয়েছে।

উরি উরি বাবা প্যারোডি তেও একই রকমের ব্যঙ্গাত্মক সুর শোনা গিয়েছে, এই গানটির মাধ্যমে বলা হয়েছে তৃণমূল এবং বিজেপি এক সাথে জোট বেঁধে মানুষকে ঠকাচ্ছে। এমনকি এই গানের মধ্যে একটি কথায় তৃণমূল এবং বিজেপিকে একসাথে বিজেমুল বলেও কটাক্ষ করা হয়েছে। এই গানের মাধ্যমে তুলে আনা হয়েছে নারোদা কান্ডকেও। আবার কখনো তোলা হয়েছে কোকেন কান্ড এবং কয়লা দুর্নীতি।

একসময় ৩৪ বছর ধরে বাংলায় একটানা রাজত্ব করে গিয়েছে সিপিএম, তবে তৃণমূল সরকার আসার পর বলাবাহুল্য ফিরে আসার সম্ভাবনা একপ্রকার প্রায় নির্মূল হয়ে গিয়েছিল এই রাজনৈতিক দলের। তবে ধীরে ধীরে নিজেদের শিরদাঁড়া কে আবারো শক্ত করছে কাস্তে হাতুড়ি। এবার নিজেদের শক্তি বাড়াতে বামেরা কংগ্রেস এবং আইএসএফ-এর সঙ্গে জোট করে লড়াইয়ে নেমেছে। ইতিমধ্যেই ব্রিগেডের জনসভায় গভীর ছাপ ফেলেছে এই দল। ব্রিগেডের জনসভার প্রচারেরও কাজে লাগানো হয়েছিল টুম্পা সোনা’র প্যারোডি এবং কার্টুন, যা মানুষের মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

Tags

Related Articles

Close