নিউজবিনোদন

Lata Mangeshkar: আজীবন কেন অবিবাহিত ছিলেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর? জেনে নিন

গায়িকা লতা মঙ্গেশকরের জীবনে কি কখনো প্রেম এসেছিল? জানুন

Advertisement
Advertisement

গত বছরের ফেব্রুয়ারি মাসে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে নিয়েছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২। সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর আজীবন সংগীত চর্চা করে বেঁচে ছিলেন। তবে ৯২ বছর বয়সে করোনা রোগে আক্রান্ত হয়ে মারা যান কোকিল কন্ঠী গায়িকা। বহু ভাষায় তিনি গান গেয়েছেন। তবে আজীবন তিনি অবিবাহিত ছিলেন। লতা মঙ্গেশকরের বিয়ে না করার কারণ জেনে নিন।

কিংবদন্তি সংগীত শিল্পী জীবনে অনেক গান গেয়েছেন। পেয়েছেন ভারতরত্ন পুরস্কার। সঙ্গীত জগতের চরম শিখরে পৌছেও তিনি শেষ জীবন পর্যন্ত একাই কাটিয়েছেন। আর এ নিয়ে মানুষের মনে তাই অনেক প্রশ্ন জাগে। কেন তিনি বিয়ে করেননি? এ প্রসঙ্গে লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন।

বিয়ে না করার কারণ প্রসঙ্গে লতা মঙ্গেশকর জানিয়েছিলেন, এক সময় তাঁর মা বিয়ের জন্য খুবই জোর করতো। তবে হাজার বার বলেও কাজ না হওয়ায় সুর-সম্রাজ্ঞীর (Lata Mangeshkar) মাও হাল ছেড়ে দেন। গায়িকা বলেছিলেন, তাঁর কাছে বিয়ের থেকে পরিবার আগে। তবে তিনি এটাও স্বীকার করেছিলেন যে, মাঝে মাঝে একাকীত্ব তাঁকে ঘিরে ধরতো। তবে মানুষের ভালোবাসা পেয়ে সেই একাকীত্বও দূর হয়ে যেত।

প্রেম প্রসঙ্গে লতা মঙ্গেশকরকে প্রশ্ন করা হয়েছিলো। জিজ্ঞাসা করা হয়েছিল যে, তিনি কি কোনো দিন কারো প্রেমে পড়েছিলেন? গায়িকা মুচকি হেসে উত্তর দিয়েছিলেন, “হ্যাঁ পড়েছি তো, তবে শুধু নিজের কাছের সঙ্গে। আর আমি ভালোবেসেছি আমার আপনজনদের, আমার পরিবারকে, আর কাউকে নয়। আসলে বাবা মারা যাওয়ার পর, ভাই বোনদের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয় লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। আর পরিবারের কারণেই তিনি আজীবন কুমারী থেকে গিয়েছেন।

Related Articles