নদীয়া সংবাদনিউজরাজ্য

নারকেল গাছের পরিত্যক্ত অংশ দিয়ে অসাধারণ দূর্গাপ্রতিমা গড়লেন নদীয়ার রানাঘাটের যুবক

এই বছর লক ডাউন ও করোনা সংক্রমণের জন্য মাত্র দুটো দূর্গা তৈরী করেছেন ।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া : নদীয়ার কুপার্স নোটিফায়েড এর ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শেখর বাগচী ছোট থেকেই একটু অন্যধরনের শিল্প নিয়ে ভাবনা চিন্তা করার অভ্যাস! বিএসসি পাশ করার পর চাকরির আশায় প্রায় ছেড়ে দিয়ে সম্পূর্ণ ভিন্ন নতুন এক পেশার সাথে যুক্ত হয়ে খুঁজছেন আয়ের সন্ধান!

বিশেষ করে নারকেল গাছ থেকে প্রাপ্ত গাছের নানা পরিত্যক্ত অংশ দিয়ে নতুন নতুন অসাধারণ বিষয় তৈরি করা তার নেশা, বিশেষ করে দূর্গা পুজোর সময় তার এমন ভাবনা l এই বছর কলকাতা থেকে তার দূর্গা নেওয়ার পরিকল্পনা হয়েছিল কিন্তু করোনা পরিস্থিতির জন্য সেই অর্ডার বাতিল করেছে উদ্যোক্তরা।

এতে তার মন খারাপ! এই বছর লক ডাউন ও করোনা সংক্রমণের জন্য মাত্র দুটো দূর্গা তৈরী করেছেন । কিন্তু এখনো কোনো পুজো উদ্যোক্তা তার দূর্গা প্রতিমা রাখার পরিকল্পনা করেনি। আড়াই মাস ধরে কঠোর পরিশ্রম করে আঠা ও নারকেল গাছের থেকে নানা উপকরণ দিয়ে দূর্গা প্রতিমা তৈরি করেছেন l অন্যটি করোনা থিম নিয়ে দূর্গা প্রতিমা তৈরি করেছেন যেখানে সবাইকে মাস্ক পরানো হয়েছে, এমনকি  দেবী দূর্গামাকেও। কাশফুল বাগান থেকে বেরিয়ে আসছেন সবাই ! প্রত্যেকের মাস্ক থাকলেও শুধু মাত্র গনেশ, যিনি মা দুর্গার কোলে আছেন তাকে মাস্ক না পড়ালেও হাতে তার হাতে অবশ্য মাস্ক রয়েছে l এভাবেই সচেতন করবার চেষ্টা করেছেন তিনি।

Related Articles