দেশনিউজ

ভারতে দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা! মাত্র ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৭

Advertisement
Advertisement

প্রীতম দাস : ভারত সহ গোটা বিশ্বে করোনা পরিস্থিতি দিন দিন গম্ভীর জায়গা পৌঁছাচ্ছে। ভারত সহ গোটা বিশ্ব এখন প্রায় লকডাউনে বন্দি। কিন্তু তা সত্বেও এই ভাইরাসের প্রকোপ যেন কিছুতেই কমতে চাইছে না। ইতিমধ্যে পৃথিবীর অনেক তাবড় তাবড় দেশ এই করোনাভাইরাস কে সামলাতে কার্যত হিমশিম খেয়ে যাচ্ছে। আমেরিকার মতো উন্নত দেশে করোনাভাইরাস মহামারির আকার ধারণ করেছে। আমেরিকায় এখনো পর্যন্ত এক লক্ষ পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ করনা ভাইরাসে আক্রান্ত। তিন হাজারেরও বেশি মানুষ সেখানে মারা গেছে এই ভাইরাসে আক্রান্ত হয়ে। অন্যদিকে ইতালি , স্পেন , জার্মানি, ফ্রান্সের মতো দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।

ভারতে এখনো পর্যন্ত প্রায় বারোশো বেশি মানুষ করোনাভাইরাস এ আক্রান্ত হয়েছে বলে সূত্রের খবর। গত 24 ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে 227 জন। সারাদেশে এখনো পর্যন্ত প্রায় 32 জন মানুষ মারা গেছে। আক্রান্তদের মধ্যে এখনো পর্যন্ত মোট 102 জন ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ করনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। রাজ্যে এখনও পর্যন্ত প্রায় 26 জন আক্রান্ত হয়েছে এই ভাইরাসে। এদের মধ্যে তিনজনের মৃত্যু ঘটেছে বলে সূত্রের খবর। তবে জানা যাচ্ছে করোনাভাইরাস এ প্রথম দিকে আক্রান্ত হওয়া তিনজন ব্যক্তি সুস্থ হয়ে ওঠার পথে অগ্রসর হয়েছে। তবে এত কিছুর মধ্যেও সবচেয়ে আশ্চর্যজনক পরিস্থিতির উন্নতি সাধন করেছে চীন। চীনে এখন অব্দি প্রায় 81 হাজার মানুষ আক্রান্ত হয়েছে এই করোনাভাইরাস।

যেখানে প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশে প্রচুর সংখ্যায় নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে সেখানে চীনে অতি স্বল্প মাত্রায় আক্রান্তের খবর আসছে। শুধু তাই না সেই দেশের পড়না ভাইরাসের আক্রান্তের সুস্থতার হার অত্যাশ্চর্য জনক। চীনে এখন অব্দি মোট আক্রান্তের প্রায় 75 হাজার জনের বেশি মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে অন্যদিকে সারাবিশ্বে করনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে সাত লক্ষ পার করে গেছে। এই ভাইরাসের কবল থেকে সারাবিশ্ব কবে মুক্তি পাবে এখন সেটাই দেখা।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles