নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার পায়রাডাঙ্গার শিক্ষাপ্রতিষ্ঠান ‘বৈকল্পিকের’ দ্বি-বার্ষিকী অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের পুস্তক প্রদান করা হলো

এই অনুষ্ঠানে কৃষ্ণনগর, শান্তিপুর, বগুলা, রানাঘাট ও চাকদহ কলেজের স্নাতকস্তরে ছাত্র ছাত্রীদের পুস্তক প্রদান, বৃক্ষরোপণ করা হয়।

মলয় দে নদীয়া :- নদীয়ার রানাঘাট পায়রাডাঙ্গা অঞ্চলে বেশ কিছু সহৃদয় শিক্ষক, অধ্যাপক এবং শিক্ষানুরাগী ব্যক্তির সমন্বয়ে গড়ে উঠেছিলো বৈকল্পিক। তাদের উদ্দেশ্যই ছিলো আগ্রহী মেধাবী ছাত্রছাত্রীদের কাছে দারিদ্রতার কালো মেঘ সরিয়ে জ্ঞানের আলো পৌঁছে দেওয়া হয়।

আজ সকাল দশটার সময় পায়রাডাঙ্গা তরুণ সংঘের শহীদ নিত্যানন্দ মঞ্চে সারাদিনব্যাপী দ্বি বার্ষিকী উদযাপিত হলো। এই অনুষ্ঠানে কৃষ্ণনগর, শান্তিপুর, বগুলা, রানাঘাট ও চাকদহ কলেজের স্নাতকস্তরে ছাত্র ছাত্রীদের পুস্তক প্রদান, বৃক্ষরোপণ করা হয়। শান্তিপুর পরিবেশ ভাবনা মঞ্চের কর্মীবৃন্দ ও নদীয়া প্রতিবন্ধনকে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়। উপস্থিত ছিলেন পায়রাডাঙ্গা রবীন্দ্রভবন ও শহীদ নিত্যানন্দ স্মৃতি গ্রন্থাগারের সম্পাদক মনোতোষ মজুমদার ও বিকাশ ভট্টাচার্য।

বৈকল্পিক একটি আলোচনা চক্র ও আয়োজন করে, যেখানে মানসিক স্বাস্থ্য নিয়ে আলোচনা করে ডাঃ গৌতম বন্দোপাধ্যায়, ডাঃ তটিনী দত্ত ও অধ্যাপক সোনালিপা চ্যাটার্জী। বৈকল্পিক নানান সামাজিক ও শিক্ষা মূলক প্রকল্পে নিরলসভাবে কাজ করে চলেছে সারাবছর ধরে।

Tags

Related Articles

Close