কলকাতানিউজরাজ্য

পুজোয় কোন কোন দিন কলকাতায় বৃষ্টি হতে পারে, জানাল আবহাওয়া দফতর

বঙ্গোপসাগরে ফের আরেকটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে।

পুজোয় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টির পূর্বাভাস করেছে আলিপুর আবহাওয়া দফতর। বাংলা থেকে এখনও বৃষ্টি বিদায় নেয়নি। এই বর্ষা বিদায় নিতে নিতে অক্টোবরের শেষের দিকে। অর্থাৎ পুজোর সময়। সুতরাং পুজোতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একেবারে ষষ্ঠী থেকেই বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে এই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে ফের আরেকটি নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। আর এই নিম্নচাপের কারণে বৃষ্টিপাত হবার প্রবল সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাব ২৯ তারিখ পর্যন্ত কমবেশি থাকবে। আর ৩০ অক্টোবর থেকে এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঊড়িষ্যা উপকূলে প্রবেশ করবে। কলকাতাতে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। আর ২১ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত কলকাতাতে বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এর মধ্যে ২২, ২৩ ও ২৪ তারিখ অর্থাৎ, ষষ্ঠী, সপ্তমী ও দশমীতে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে শুধু দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গের বৃষ্টির সম্ভাবনা আছে। ১৬ থেকে ২০ অক্টোবর উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। এমনিতেই এইবছর করোনার প্রভাবে দুর্গোপূজো অন্যান্যবারের মত হবে না। আর তারমধ্যে ভিলেন বৃষ্টির জন্য পন্ড হতে পারে দুর্গোপূজো।

Tags

Related Articles

Close