দেশনিউজ

প্রতিটি ভারতীয়র জন্য একদম ফ্রি, দেশবাসীর জন্য সুখবর ঘোষণা কেন্দ্র সরকারের

Advertisement
Advertisement

বিশ্বে করোনার ভ্যাকসিন নিয়ে প্রস্তুতি তুঙ্গে, ভারতও পিছিয়ে নেই। করোনা ভ্যাকসিনেশনের প্রস্তুতি কেমন চলছে তা খতিয়ে দেখতে আজ থেকে গোটা দেশে ভ্যাকসিনের ড্রাই রান চলছে। অন্যদিকে এসবের মধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন যে ঘোষণা করলেন, তা শুনে সাধারণ মানুষরা খুবই আশাবাদী করোনা ভ্যাকসিনের জন্য। তিনি বলেন, দেশের প্রতিটি ভারতীয়ই বিনামূল্যে করোনার ভ্যাকসিন পাবে।

প্রসঙ্গত গোটা দেশজুড়ে আজ সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মোট ১১৬ টি জেলায়, ২৫৯ টি কেন্দ্রে এই ড্রাই রান চলছে। কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তত্ত্বাবধানে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন আজ সকালে দিল্লীর জিটিবি হাসপাতালে গিয়ে ভ্যাকসিনের ড্রাই রানের কাজ দেখতে যান।

জিটিবি হাসপাতাল থেকে বেরিয়ে আসার পর ওঁকে জিজ্ঞেস করা হলে উনি জানান, ”আমি সবার কাছে আবেদন করছি যে তাঁরা যেন কোনও গুজবে কান না দেন। ভ্যাকসিনের সুরক্ষা সুনিশ্চিত করা আমাদের প্রাথমিক কাজ।”

প্রসঙ্গত, পোলিওর ভ্যাকসিন দেওয়ার সময়েও অনেক ঋণাত্মক গুজব ছড়ানো হয়েছিল, তাই তাঁর এইরূপ আবেদন। যদিও গুজবে কান না দিয়েই মানুষ পোলিও টিকা লাগিয়েছিল, আর ভারত পোলিও মুক্ত দেশ হিসেবে গণ্য হয়েছে।

Related Articles