নিউজবিনোদন

মুখ্যমন্ত্রীকে সরস্বতী পুজোয় নিজের বাড়ির ‘পুরোহিত’ হতে আমন্ত্রণ জানালেন শ্রীলেখা! মুহূর্তে ভাইরাল পোস্ট

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়ায় শ্রীলেখা মিত্র বরাবরই নিজের মত প্রকাশে পিছপা হননা। বিতর্কেও জড়ান তিনি ঠোঁটকাটা স্বভাবের জন্য, কিন্তু অভিনেত্রী সেই নিয়ে কোনও তোয়াক্কা করেন না। এবারও ব্যতিক্রম হল না তার। শ্রীলেখা মিত্র মুখ্যমন্ত্রীকে পুরোহিত হিসাবে আমন্ত্রণ জানালেন নিজের বাড়ির সরস্বতী পূজায়।

ফেসবুকে শ্রীলেখা মিত্র একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে মুখ্যমন্ত্রী সরস্বতী পুজোর মন্ত্র উচ্চারণ করছেন। সম্প্রতি বঙ্গসফরে এসে অমিত শাহ অভিযোগ করেন, ‘বাংলায় সরস্বতী পুজো হত না। দুর্গাপুজো হয় না। কয়েকবছর পর রাজ্যে সরস্বতী পুজো চালু হয়েছে গেরুয়া শিবিরের চাপে।’ এর পাল্টা জবাব দিতে মুখ্যমন্ত্রী এক জনসভায় দাবি করেন, ‘আগে সরস্বতী পুজোর মন্ত্র বলুক।’ এরপর সরস্বতী পুজোর মন্ত্র বলতে শুরু করেন মুখ্যমন্ত্রী নিজেই। কিন্তু মুখ্যমন্ত্রীর উচ্চারণের গণ্ডগোল হয় সরস্বতী বন্দনার ‘কুচযুগশোভিত মুক্তাহারে’ জায়গাটি বলতে গিয়ে।

পৈলানে মমতার ভাষণের এই অংশটুকু ফেসবুকের দেওয়ালে শেয়ার করে শ্রীলেখা লেখেন, ‘আমার বাড়িতে নেক্সট সরস্বতী পুজোর পুরো হিট আপনি, হবেন মাননীয়া?’ ‘পুরোহিত’ শব্দটিকে শব্দের কারসাজিতে এইভাবে ব্যবহার করেছেন শ্রীলেখা। সঙ্গে অভিনেত্রী ভোলেননি হ্যাশট্যাগে নারীশক্তি যোগ করতেও। এর আগে ২০১৮ সালেও বিস্তর চর্চা হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরস্বতী বন্দনার মন্ত্র পাঠ নিয়ে। তিন বছর পর মমতার সরস্বতী বন্দনা ফের আলোচনায়।

অন্যদিকে শ্রীলেখা একদম উল্টো পথে, টলিউডে যখন রঙ বদলের রাজনীতি চলছে। বরাবরই বামপন্থায় বিশ্বাসী অভিনেত্রী নিজের আদর্শেই আস্থা রাখছেন। দু’দিন আগেই শ্রীলেখা কটাক্ষের সুরে ফেসবুকে লেখেন, ‘সেল সেল সেল সেলেবস (তবে শিল্পী নয়)-দের সেল চলছে’। নিজের পোস্টের মাধ্যমে শ্রীলেখা বুঝিয়ে দিয়েছেন যে সেলেবস আর শিল্পী এক নয়। শ্রীলেখা সাফ জানালেন, শিল্পীসত্ত্বা কোনওদিন বিকিয়ে যায় না।

Related Articles